ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভারতের অলিম্পিক রৌপ্য জয়ীর নামে স্কুল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৩, ১৮ আগস্ট ২০২১  
ভারতের অলিম্পিক রৌপ্য জয়ীর নামে স্কুল

রবি দাহিয়া

অলিম্পিক কুস্তিতে ভারতের রৌপ্য জয়ী রবি দাহিয়াকে বিশেষ সম্মাননা জানাল দিল্লি সরকার। ছোটবেলায় যে বিদ্যালয়ে পড়েছেন, সেটার নাম হলো তার নামে। দাহিয়াকে মঙ্গলবার (১৭ আগস্ট) সংবর্ধনা দেওয়ার পর দিল্লির উপ মুখ্যমন্ত্রী মানীষ সিসোদিয়া এই ঘোষণা দেন।

আদর্শ নগরের সরকারি বাল বিদ্যালয়ে ছোটবেলা থেকে পড়াশুনা করেছেন দাহিয়া। তার নাম বদলে রাখা হলো রবি দাহিয়া বাল বিদ্যালয়।

মানীষ বলেছেন, ‘রবির একটি বড় ছবিও এই বিদ্যালয়ে লাগানো থাকবে, যাতে ছোট ছোট ছেলেমেয়েরা তাকে দেখে অনুপ্রাণিত হয় এবং অলিম্পিকে দেশকে সাফল্য এনে দেওয়ার স্বপ্ন দেখে।’

দিল্লির বিদ্যালয়গুলিতে প্রতিটি স্তরে খেলাধুলাকে ছড়িয়ে দেওয়ার চিন্তাভাবনা করছে রাজ্য সরকার। এছাড়া দিল্লির ক্রীড়া বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমন্বয় করে স্পেশালাইজড এক্সিলেন্স ফর স্পোর্টস নামে একটি নতুন ক্রীড়াপ্রতিষ্ঠানও গড়ে তোলা হবে বলে জানান মানীষ। পরের শিক্ষাবর্ষ থেকে সেখানে শিক্ষার্থী ভর্তি শুরু হবে।

সংবর্ধনা পাওয়া রবি দিল্লি সরকারের কাছে কৃতজ্ঞতা জানিয়ে বলেছেন, ‘অলিম্পিকের জন্য বাছাই হওয়ার আগেই ট্রেনিং চলাকালে আমাকে সমর্থন দিয়ে গেছে দিল্লি সরকার। সরকারের ধারাবাহিক সহযোগিতায় আমি আশা করি পরেরবার সোনা জিততে পারব।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়