ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

৮ মাসের শিশুর জন্য টোকিও অলিম্পিক পদক বিক্রি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ১৮ আগস্ট ২০২১  
৮ মাসের শিশুর জন্য টোকিও অলিম্পিক পদক বিক্রি

নিজের সন্তান নয়। শিশুটিকে সেভাবে চেনেনও না। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোল মিলোসজেক নামের শিশুর অসুস্থতা সম্পর্কে জানেন। গভীর মায়া জন্মায় শিশুটির শারীরিক অবস্থা জেনে। এরপর পোলান্ডের অ্যাথলেট মারিয়া অ্যান্দ্রেজিক যা করলেন তাতে স্পষ্ট মানবতা, ভালোবাসা আজও বেঁচে আছে।

৮ মাসের শিশুর চিকিৎসার জন্য নিজের একমাত্র অলিম্পিক পদক বিক্রি করে দিলেন জ্যাভেলিন থ্রোয়ার মারিয়া আন্দ্রেজিক। এবারের টোকিও অলিম্পিকে মেয়েদের জ্যাভেলিন থ্রোয়ে রৌপ্যপদক জিতেছিলেন আন্দ্রেজিক। সেটি নিলামে তুলে মিলোসজেকের হৃদযন্ত্রে অস্ত্রোপচারের জন্য অর্থ সংগ্রহ করেন তিনি। নিলামে পদকটি ২ লাখ ৫০ হাজার ডলারে বিক্রি হয়। বর্তমানে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন ঐ শিশুটির অস্ত্রোপচারে গোটা অর্থ খরচ করা হবে। 

আন্দ্রেজিকের জীবনেও এমন এক কঠিন সময় এসেছিল। ২০১৮ সালে হাড়ের ক্যান্সারে আক্রান্ত হন তিনি। জীবন থেমে যেতে পারত সেখানেই। কিন্তু সৃষ্টিকর্তার কৃপায় ক্যান্সার জয় করে ফেরেন তিনি। ২০১৬ রিও অলিম্পিকে মাত্র ২ সেন্টিমিটারের জন্য পদক পাননি অ্যান্দ্রেজিকে। এবার সেই অপেক্ষা ফুরায়। অলিম্পিকের প্রথম পদক তার গলায় উঠে। কিন্তু মানবতার কাজে সেই পদকটিও বিক্রি করে দিয়েছেন।

ঢাকা/ইয়াসিন  

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়