ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

আর্জেন্টিনার বাংলাদেশে আসা নিয়ে কোনো আলোচনাই হয়নি!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৬, ১৮ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৭:৪১, ১৮ জানুয়ারি ২০২৩
আর্জেন্টিনার বাংলাদেশে আসা নিয়ে কোনো আলোচনাই হয়নি!

মঙ্গলবার (১৭ জানুয়ারি, ২০২৩) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পক্ষ থেকে জানানো হয় জুনে বাংলাদেশ সফরে আসছে আর্জেন্টিনা। বিষয়টি চূড়ান্ত। এখন কেবল আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সঙ্গে শর্তাবলি নিয়ে আলোচনা চলছে। সেটাতে দুইপক্ষ একমত হলে বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দল জুনে বাংলাদেশে আসবে।

এ বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে এক সংবাদ সম্মেলন আয়োজন করেছিল বাফুফে। কিন্তু হঠাৎ বুধবার সকালে এই সংবাদ সম্মেলন স্থগিত করার ঘোষণা আসে বাফুফের পক্ষ থেকে।

এদিকে আর্জেন্টিনা দলের আসার খবরে বাংলাদেশে যখন হইচই পড়ে যায় তখন আর্জেন্টিনার টিওয়াইসি স্পোর্টস চ্যানেলের ক্রীড়া সাংবাদিক গাস্টন এডুল তার ভেরিফাইড টুইটার অ্যাকাউন্টে জানান ভিন্ন কথা। তিনি এক পোস্টের মাধ্যমে দাবি করেন বাফুফের পক্ষ থেকে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে এখন পর্যন্ত এ সংক্রান্ত কোনো আলোচনাই হয়নি। এমনকি আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনির সঙ্গে এএফএ’র চুক্তি নবায়ন না হওয়া পর্যন্ত এই ধরনের কোনো আমন্ত্রণে সাড়া দেওয়ার সম্ভাবনা কম।

রাইজিংবিডির পক্ষ থেকে গাস্টন এডুলের সঙ্গে যোগাযোগ করা হলেও সময় পার্থক্যের কারণে গভীর রাত হওয়ায় কোনো সাড়া পাওয়া যায়নি।

তবে তার টুইট বার্তার লেখাটি হুবহু তুলে ধরা হলো-
স্প্যানিশ ভাষায় তিনি যা লিখেছেন সেটার অনুবাদ ঠিক এরকম, ‘জুনে খেলার বিষয় নিয়ে বাংলাদেশ এবং আর্জেন্টিনার মধ্যে কোনো আলোচনাই হয়নি। এএফএ লিওনেল স্কালোনির ভবিষ্যত নিয়ে কোনো সিদ্ধান্ত না নেওয়ার আগ পর্যন্ত এই ধরনের কোনো আলোচনা করবেও না। তারা এখন মার্চে তাদের পরবর্তী ম্যাচ খেলা নিয়েই ভাবছে।’

একইদিন টিওয়াইসি স্পোর্টস চ্যানেলে এডুলের নেওয়া আর্জেন্টিনার কোচ স্কালোনির সাক্ষাৎকার প্রকাশ করে। সেখানে বলা হয় স্কালোনির সঙ্গে এএফএ’র চুক্তি মেয়াদ বাড়ানোর সম্ভাবনা ৮০ শতাংশ। শিগগিরই চুক্তি নবায়ন সংক্রান্ত ঘোষণা আসতে পারে এএফএ’র পক্ষ থেকে।

উল্লেখ্য, ক্রীড়া সাংবাদিক গাস্টন এডুল ২০২২ বিশ্বকাপ কাভার করতে কাতার গিয়েছিলেন। তিনি সে সময় কাতারে বেশ কয়েকজন বাংলাদেশি আর্জেন্টাইন সমর্থকের সাক্ষাৎকারও নিয়েছিলেন।

১৮ ডিসেম্বর ফ্রান্সকে হারিয়ে আর্জেন্টিনা বিশ্বকাপ জেতার পর তিনি লিওনেল মেসির সাক্ষাৎকারও নিয়েছিলেন। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে তার ভালো যোগাযোগ রয়েছে।

টিওয়াইসি স্পোর্টসের হয়ে বিশ্বকাপ জয়ের পর মেসির নেওয়া সাক্ষাৎকারের ভিডিও

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়