ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে টস জিতে বোলিংয়ে নিউ জিল্যান্ড 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৭, ৫ অক্টোবর ২০২৩   আপডেট: ১৫:০২, ৫ অক্টোবর ২০২৩
বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে টস জিতে বোলিংয়ে নিউ জিল্যান্ড 

বেজে উঠলো বিশ্বকাপের দামামা। বিশ্বের আনাচে-কানাচে থাকা ক্রিকেট ভক্তদের চার বছরের অপেক্ষা ফুরালো। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও রানার্স আপ নিউ জিল্যান্ডের ম্যাচ দিয়ে ভারতের মাটিতে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের পর্দা উঠছে অবশেষে।  

আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বৃহস্পতিবার (৫ অক্টোবর) মুখোমুখি ইংল্যান্ড-নিউ জিল্যান্ড। খেলা শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। টস জিতে এই ম্যাচে ফিল্ডিং নিয়েছেন নিউ জিল্যান্ড অধিনায়ক টম লাথাম।

টস জেতায় খুশি কিউই অধিনায়ক, ‘দারুণ উইকেট মনে হচ্ছে। আশা করছি পরবর্তীতে ব্যাটাররা ভালো করতে পারবে। ছেলেরা বিশ্বের ভিন্ন একটা জায়গায় আছে, এখানে আমরা সপ্তাহ যাবত আছি। যে কোনো টুর্নামেন্ট খেললে জিততে চাইবো কিন্তু বিশ্বকাপ খুব গুরুত্বপূর্ণ।’

অন্যদিকে বাটলার চেয়েছিলেন কিউইদের মতে আগে বোলিং করতে, ‘আমরাও আগে বোলিং করতে চেয়েছিলাম। আমরা নিউ জিল্যান্ডের বিপক্ষে দারুণ একটি সিরিজ খেলেছি, সবাই এখন ভালো অবস্থায় আছে।’  

নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন খেলবেন না আগে থেকেই নিশ্চিত ছিল। লাথাম জানিয়েছেন, উইলিয়ামসন দ্রুত ফিট হচ্ছেন খেলার জন্য। এ ছাড়া লকি ফার্গুসন নিগেলসের কারণে খেলছেন না।

অন্যদিকে ইংল্যান্ডকে নামতে হচ্ছে অলরাউন্ডার বেন স্টোকসকে ছাড়া। নিগেলসের কারণে স্টোকসসহ এই ম্যাচে খেলতে পারছেন না অ্যাটকিনসন, রিচ টপলি ও ডেভিড উইলি।

এই ম্যাচের আগে মুখোমুখি দেখায় দুই দলেরই জয় সমান ৪৪টি করে। ৪টি ম্যাচে কোনো ফল হয়নি আর ৩টি ম্যাচ হয়েছে ড্র। আইসিসি র‍্যাংকিংয়ে দুই দলের অবস্থানও পিঠাপিঠি। ইংলিশদের অবস্থান পঞ্চমে আর কিউইদের অবস্থান ষষ্ঠতে।  আবহাওয়া পূর্ভাবাস বলছে, বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। বিকেলের দিকে তাপমাত্রা থাকতে পারে ৩৬ ডিগ্রি। রাতে পড়তে পারে শিশির।

নিউ জিল্যান্ড একাদশ:
ডেভন কনওয়ে, উইল ইয়ং, রাচিন রবীন্দ্র, ড্যারিল মিচেল, টম লাথাম (ক্যাপ্টেন/উইকেটরক্ষ), গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, জেমস নিশাম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্ট।

ইংল্যান্ড একাদশ:
জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুট, হ্যারি ব্রুক, জস বাটলার (অধিনায়ক/উইকেটরক্ষক), লিয়াম লিভিংস্টোন, মঈন আলী, স্যাম কারান, ক্রিস ওকস, আদিল রশিদ ও মার্ক উড।a

ঢাকা/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়