ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

এমবাপ্পের হ্যাটট্রিকে রেইমসকে হারিয়ে শীর্ষে পিএসজি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৯, ১২ নভেম্বর ২০২৩  
এমবাপ্পের হ্যাটট্রিকে রেইমসকে হারিয়ে শীর্ষে পিএসজি

লিওনেল মেসি ও নেইমার জুনিয়র প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ছাড়ার পর তাদের আক্রমণভাগে একমাত্র ভরসা হয়ে আছেন স্বদেশী তারকা কিলিয়ান এমবাপ্পে। তার হ্যাটট্রিকেই লিগ ওয়ানের ম্যাচে রেইমসকে ৩-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষ স্থান দখল করলো পিএসজি।

প্রতিপক্ষের মাঠে শনিবার (১১ নভেম্বর) ম্যাচের তৃতীয় মিনিটেই দলকে এগিয়ে নেন এমবাপ্পে। এক সতীর্থের ভল ধরে বক্সে ঢুকে কাছ থেকে নিচু ভলিতে দলকে এগিয়ে নেন ফরাসি তারকা। প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় এই গোলেই ব্যবধান ধরে রেখে বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধে এসেও নিজেদের ছন্দ ধরে রেখে খেলতে থাকে ফরাসি চ্যাম্পিয়নরা। ধারাবাহিকতা ধরে রেখে ম্যাচের ৫৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপ্পে। ৫৯তম মিনিটে প্রতিপক্ষের বাধা এড়িয়ে নিচু শটে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন তিনি। 

হ্যাটট্রিক পূরণের জন্য এমবাপ্পকে অপেক্ষা করতে হয় আরও ত্রিশ মিনিট। এই সময়ে পিএসজিকে ভালোই চেপে ধরেছিল রেইমস। তাদের রক্ষণে গিয়ে বারবার খেই হারিয়ে ফেলে ফরাসি ক্লাবটি। অবশেষে ৮২তম মিনিটে ডি-বক্সে প্রথম ছোঁয়ায় নেওয়া শটে হ্যাটট্রিক পূরণ করেন এমবাপ্পে।

এই গোলেই অনায়াস জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি। লিগ ওয়ানের এবারের মৌসুমে ১১ ম্যাচে এমবাপের গোল হলো ১৩টি। গোলদাতার তালিকার শীর্ষেই আছেন তিনি। এদিকে ১২ ম্যাচে ৮ জয় ও ৩ ড্রয়ে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠল বর্তমান চ্যাম্পিয়নরা। ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে নিস।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়