ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

সাত গোলের থ্রিলারে ইতালির বড় জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২২, ১৮ নভেম্বর ২০২৩   আপডেট: ১২:৩১, ১৮ নভেম্বর ২০২৩
সাত গোলের থ্রিলারে ইতালির বড় জয়

ম্যাচে প্রথমার্ধে লড়াই হলো একচেটিয়া। তবে বিরতির পর লড়াই জমিয়ে তুললো প্রতিপক্ষ। তাতে দুই অর্ধ মিলিয়ে গোল হলো সাতটি। কিন্তু জয়টা শেষমেশ হলো ইতালির। শুক্রবার (১৭ নভেম্বর) রোমের অলিম্পিক স্টেডিয়ামে ২০২৪ ইউরোর বাছাইয়ে ‘সি’ গ্রুপের ম্যাচটিতে নর্থ মেসিডোনিয়াকে ৫-২ গোলের ব্যবধানে হারিয়েছে ইতালি। এই জয়ে উজ্জ্বল হলো সরাসরি মূল পর্বে খেলার সম্ভাবনা।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণে মেসিডোনিয়ার রক্ষণভাগকে ব্যস্ত রাখে ইতালি। আর তাতেই ম্যাচের সপ্তদশ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। দলকে এগিয়ে নেন মাত্তেও দারমিয়ান। ফেডেরিকো দিমারকোর কর্নারে রাসপাদোরির ক্রসে হেডে বল জালে পাঠান দারমিয়ান।

৪৩তম মিনিটে পেনাল্টি পায় ইতালি। তবে গোল করতে পারেননি জর্জিনহো। ঠিক এর দুই মিনিট বাদেই লিড নেয় ‘আজ্জুরি’রা। নিকোলা বারেল্লার পাস থেকে নিজের প্রথম গোলটি করেন ফেডেরিকো চিয়েসা। প্রথমার্ধের যোগ করা সময়ে আরও একটি গোল করেন এই ফরোয়ার্ড। 

প্রথমার্ধে তিন গোলে পিছিয়ে পড়া মেসিডোনিয়া দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে চেষ্টা করে। তারই ধারাবাহিকতায় ম্যাচের ৫২ ও ৭৪ মিনিটে দুই গোল করে গ্যালারিতে প্রাণ ফিরিয়ে আনেন জানি আতানাসভ। তবে এরপর আর তেমন কিছু করে দেখাতে পারেনি মেসিডোনিয়া। 

উল্টো ম্যাচের ৮১তম মিনিটে গোল করে ব্যবধান আরেকটু বাড়ান জিয়াকোমো রাসপাদোরি। এরপর নির্ধারিত সময়ের পর যোগ করা সময়ে এল শারাউইয়ের লক্ষ্যভেদে মেসিডোনিয়ার কফিনে শেষ পেরেকটা ঠুকে দেয় ইতালি।

এই জয়ের ফলে ৭ ম্যাচে ৪ জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে উঠেছে ইতালি। তাদের সমান পয়েন্ট নিয়ে তিনে ইউক্রেইন। শেষ রাউন্ডে ইউক্রেইনের মুখোমুখি হবে ইতালি।

এই গ্রুপে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইংল্যান্ড। এর মধ্যেই ইউরোর টিকেট পেয়ে গেছে তারা। ৭ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে চারে অবস্থান করেছে নর্থ মেসিডোনিয়া। মাল্টা হেরেছে আট ম্যাচের সবগুলো। ফলে তারা আসর থেকেই একপ্রকার ছিটকে গেছে।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়