ঢাকা     বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ৯ ১৪৩০

টাইব্রেকারে আর্জেন্টিনার স্বপ্নভঙ্গ, ৩৮ বছর পর ফাইনালে জার্মানি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৫, ২৮ নভেম্বর ২০২৩   আপডেট: ১৮:১৫, ২৮ নভেম্বর ২০২৩
টাইব্রেকারে আর্জেন্টিনার স্বপ্নভঙ্গ, ৩৮ বছর পর ফাইনালে জার্মানি

চারবারের চ্যাম্পিয়ন ব্রাজিলকে হারিয়ে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সেমিফাইনালে এসেছিল আর্জেন্টিনার কিশোররা। সামনে হাতছানি ছিল প্রথমবার ফাইনালে নাম লেখানোর। কিন্তু টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায় স্বপ্নভঙ্গ হলো তাদের।

আজ মঙ্গলবার ইন্দোনেশিয়ার সুরাকার্তার মানাহান স্টেডিয়ামে টাইব্রেকারে আর্জেন্টিনাকে ৪-২ ব্যবধানে হারিয়ে ৩৮ বছর পর ফাইনালে নাম লিখিয়েছে জার্মানি। সবশেষ ১৯৮৫ সালে তারা ফাইনাল খেলে রানার্স-আপ হয়েছিল।

নির্ধারিত সময়ের খেলা ৩-৩ গোলের সমতা নিয়ে শেষ হয়েছিল।

এদিন ম্যাচের নবম মিনিটেই পিছিয়ে পড়ে আর্জেন্টিনা। এ সময় জার্মানির প্যারিস বার্নার গোল করে এগিয়ে নেন দলকে। অবশ্য বিরতিতে যাওয়ার আগে দারুণভাবে ম্যাচে ফেরে জুনিয়র আলবিসিলেস্তারা। ৩৬ মিনিটে অগাস্টিন রুবার্তো গোল করে সমতা ফেরান। আর ৪৫+৪ মিনিটের মাথায় নিজের জোড়া গোল পূর্ণ করে এগিয়ে নেন দলকে। তাতে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

অবশ্য বিরতির পর ফিরে জার্মানি আবার ম্যাচে ফেরে। ৫৮ মিনিটে বার্নার তার জোড়া গোল পূর্ণ করলে ফেরে সমতা। আর ৬৯ মিনিটে ম্যাক্স মোয়েরেস্টেড গোল করে ব্যবধান করে ফেলেন ৩-২।

এই ব্যবধান নিয়ে নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয়। সবাই ধরেই নিয়েছিল জার্মানি জিততে যাচ্ছে। কিন্তু সবার ধারনাকে ভুল প্রমাণ করে ৯০+৭ মিনিটের মাথায় রুবার্তো নিজের হ্যাটট্রিক পূর্ণ করে ম্যাচে সমতা ফেরান। জমিয়ে তোলেন ম্যাচ।

এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে সেখানে আর্জেন্টিনা ফ্যাঙ্কো মাস্তাতুনতো প্রথম শটেই গোল করতে ব্যর্থ হন। এরপর ক্লাউদিও এচেভেরি দ্বিতীয় শটেও গোল করতে ব্যর্থ হন। শেষ পর্যন্ত টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হেরে যায় আর্জেন্টিনা। ভেস্তে যায় রুবার্তোর হ্যাটট্রিক, ভেস্তে যায় তাদের প্রথমবার ফাইনাল খেলার স্বপ্নও।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়