ঢাকা     শুক্রবার   ১২ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

ব্রাজিলকে উড়িয়ে প্রথমবার সেমিফাইনালে আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩০, ২৪ নভেম্বর ২০২৩   আপডেট: ২০:৫৯, ২৪ নভেম্বর ২০২৩
ব্রাজিলকে উড়িয়ে প্রথমবার সেমিফাইনালে আর্জেন্টিনা

আর্জেন্টিনার কাছে পাত্তাই পেলো না ব্রাজিল। জাকার্তা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আজ শুক্রবার রাতে ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। নিশ্চিত করেছে সেমিফাইনালও। সেমিফাইনালে তারা লড়বে জার্মানির বিপক্ষে। আজ অপর ম্যাচে তারা ১-০ গোলে হারিয়েছে স্পেনকে।

আর্জেন্টিনার হয়ে হ্যাটট্রিক করেছেন অধিনায়ক ক্লাউদিও এচেভেরি।

এর আগে আর্জেন্টিনা পাঁচবার কোয়ার্টার ফাইনাল খেলেছিল। সবশেষ খেলেছিল ২০১৩ সালে। কিন্তু কোনোবারই শেষ আটের গণ্ডি পেরুতে পারেনি। এই প্রথম তারা শেষ চারে জায়গা করে নিলো। অন্যদিকে বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল। সবশেষ আসরে (২০১৯) তারা শিরোপা জিতেছিল। এবার এসেছিল শিরোপা ধরে রাখার মিশনে। কিন্তু চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে হেরে শেষ আট থেকেই বিদায় নিলো জুনিয়র সেলেসাওরা। 

এদিন ম্যাচের ২৮ মিনিটেই এচেভেরির গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। এ সময় দাইলান গোরোসিতোর বাড়িয়ে দেওয়া বল পেয়ে বক্সের বাইরে থেকে শট নিয়ে গোলপোস্টের বাম কর্নারের উপরের অংশ দিয়ে জালে জড়ান তিনি। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতি থেকে ফিরেই আবার গোল করেন এচেভেরি। এ সময় ভ্যালেন্তিনো আকুনার বাড়িয়ে দেওয়া বল ডি বক্সের সামনে পেয়ে ভেতরে ঢোকেন। এরপর ডানদিকে এগিয়ে কঠিন অ্যাঙ্গেল থেকে কোনাকুনি শট নিয়ে জালে জড়ান।

৭১ মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন এচেভেরি। এ সময় ব্রাজিলের গোলরক্ষককে একা পেয়ে ঠাণ্ডা মাথায় বল জালে জড়ান তিনি। এই গোলে তাকে সহায়তা করেন অগাস্টিন রুবের্তো।

শেষ পর্যন্ত এচেভেরির হ্যাটট্রিকে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ৩-০ গোলে উড়িয়ে প্রথমবারের মতো সেমিফাইনালে জায়গা করে নেয় জুনিয়র আলবিসিলেস্তারা।

ফাইনালে যাওয়ার লক্ষ্যে মঙ্গলবার জার্মানির মুখোমুখি হবে আর্জেন্টিনা। যারা এর আগে ১৯৮৫ সালে খেলেছিল ফাইনাল। আর ১৯৯৭, ২০০৭ ও ২০১১ সালে খেলেছিল সেমিফাইনাল।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়