ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

চূড়ান্ত হলো কোপা আমেরিকার ভেন্যু

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩১, ৫ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৩:৩৩, ৫ ডিসেম্বর ২০২৩
চূড়ান্ত হলো কোপা আমেরিকার ভেন্যু

দক্ষিণ আমেরিকান ফুটবলের মহাদেশীয় দ্বৈরথ কোপা আমেরিকার আগামী আসর অনুষ্ঠিত হবে ২০২৪ সালে। এই আসরকে সামনে রেখে ভেন্যু চূড়ান্ত করেছে আয়োজক কনমেবল। এক বিবৃতিতে ভেন্যু চূড়ান্তের বিষয়টি নিশ্চিত করেছে দক্ষিণ আমেরিকান ফুটবলের সর্বোচ্চ সংস্থা।

সোমবার (৪ ডিসেম্বর) বিবৃতিতে কনমেবল জানিয়েছে, এবার আসর শুরু হবে আগামী বছরের জুন মাসে। এই টুর্নামেন্টে অংশ নেবে দক্ষিণ আমেরিকার ১০টি দেশ ও উত্তর আমেরিকার ৬টি দেশ। ম্যাচগুলো হবে যুক্তরাষ্ট্রের ১০ রাজ্যের ১৪টি ভেন্যুতে। 

ম্যাচের ভেন্যুগুলো হলো- মার্সিডিজ-বেনজ স্টেডিয়াম, এটিঅ্যান্ডটি স্টেডিয়াম, এনআরজি স্টেডিয়াম হিউস্টন, গ্লেনডেলের স্টেট ফার্ম স্টেডিয়াম, অ্যালিজায়ান্ট স্টেডিয়াম, মেটলাইফ স্টেডিয়াম, ব্যাংক অব আমেরিকা স্টেডিয়াম, কিউ২ স্টেডিয়াম, সোফি স্টেডিয়াম, এনআরজি স্টেডিয়াম, লেভিস স্টেডিয়াম, এক্সপোলোরিয়া, চিলড্রেনস মারসি পার্ক ও হার্ড রক স্টেডিয়াম।

টুর্নামেন্ট শুরু হবে আটলান্টার মার্সিডিজ-বেনজ স্টেডিয়ামে। ফাইনাল হবে ফ্লোরিডার মায়ামি গার্ডেনসের হার্ড রক স্টেডিয়ামে। কোয়ার্টার ফাইনালের ম্যাচগুলো হবে এটিঅ্যান্ডটি স্টেডিয়াম, এনআরজি স্টেডিয়াম হিউস্টন, স্টেট ফার্ম স্টেডিয়াম ও অ্যালিজায়ান্ট স্টেডিয়ামে। সেমিফাইনাল হবে মেটলাইফ স্টেডিয়াম ও ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে।

টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো হবে কিউ২ স্টেডিয়াম, সোফি স্টেডিয়াম, লেভিস স্টেডিয়াম, এক্সপোলোরিয়া ও চিলড্রেনস মারসি পার্কে। টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলা চলবে ২০ জুন থেকে ২ জুলাই পর্যন্ত। কোয়ার্টার ফাইনাল হবে ৪ থেকে ৬ জুলাই। সেমিফাইনাল ৯ ও ১০ জুলাই। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ ১৩ জুলাই। ফাইনাল ১৪ জুলাই।

কোপা আমেরিকার ড্র অনুষ্ঠিত হবে আগামী বৃহস্পতিবার (৭ ডিসেম্বর)।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়