ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

বিপিএলকে যতটা নেগেটিভ প্রচার করা হয় ততটা খারাপ না: তামিম 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫০, ২০ জানুয়ারি ২০২৪   আপডেট: ২০:১০, ২০ জানুয়ারি ২০২৪
বিপিএলকে যতটা নেগেটিভ প্রচার করা হয় ততটা খারাপ না: তামিম 

৯টি আসর পেরিয়ে দশম আসরে পা দিয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এখনো দেশের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগটিকে কোনো নির্দিষ্ট ফরম্যাট দাঁড় করাতে পারেনি ক্রিকেট বোর্ড। প্রথম আসরের সঙ্গে এই আসরের কোনো ফ্র্যাঞ্চাইজির মিল নেই। 

এই পর্যন্ত ২৭টি ফ্র্যাঞ্চাইজির দল খেলেছে বিপিএল। এছাড়া কখনো ডিআরএসের বদলি এডিআরএস, নিম্ন মানের সম্প্রচার, সব মিলিয়ে বিপিএল যেন হয়ে যায় হাস্যরসের বিষয়। চলমান দশম আসরও তার ব্যতিক্রম ছিল না। তবে টুর্নামেন্টের মান বাড়াতে চেষ্টা করছে বোর্ড। 

চার দিকে বিপিএল নিয়ে নেগেটিভ আলোচনায় যেন জেগে উঠেছেন তামিম ইকবাল। ফরচুন বরিশালের অধিনায়কের মতে বিপিএল নিয়ে যতটা নেগেটিভ প্রচারণা হয়, ততটা নেগেটিভ না। 

‘আমার কাছে মনে হয় উন্নতির অনেক জায়গা আছে। আপনি জানেন, আমিও জানি। শেষ কয়েকদিনে এতো নেতিবাচক খবর হয়েছে বিপিএল নিয়ে এতোটাই খারাপ না। আমাদের এখানে অনেক পজিটিভ জিনিসও আছে।’

শনিবার (২০ জানুয়ারি) রংপুর রাইডার্সের বিপক্ষে জয়ের পর সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন তামিম। রংপুরকে পাঁচ উইকেটে হারিয়ে বিপিএলে শুভসূচনা করেছে তার দল বরিশাল। 

বিপিএল নিয়ে মানুষের নেগেটিভ ধারণা হলেও তামিম দেখছেন ইতিবাচক দিকগুলো, ‘বিপিএলের অনেক পজিটিভ সাইডও আছে। ডোমেস্টিক প্লেয়ারদের কথা চিন্তা করেন, তারা আর্থিকভাবে লাভবান হয়। অনেক নেগেটিভ পয়েন্ট আছে যেটা নিয়ে সারাদিন আলাপ করতে পারি। বাট ক্রিকেট ইজ গুড।’

এবার সম্প্রচার মানসহ তারকা ধারাভাষ্যকারের দিকে নজর দিয়েছে বোর্ড। কার্টলি অ্যাম্ব্রোস ইতিমধ্যে ধারাভাষ্য দিচ্ছেন, আসার কথা রয়েছে পাকিস্তানের রমিজ রাজার। তামিমের কথায়ও উঠে এসেছে এই প্রসঙ্গ। 

‘আমার কাছে মনে হয় ভালো কমেন্টেটর এসেছে, এটা একধাপ এগিয়ে দিয়েছে। উইকেটটা যদি আমরা ভালো করি, এই ধরনের উইকেটে অনেক কঠিন কিউরেটরদের জন্য, আপনি যদি রোল না করতে পারেন। ভালো ভালো কমেন্টেটর আসতেছে, টুর্নামেন্ট জমাতে ভালো কমেন্টটের দরকার’-বলেছেন তামিম।

ঢাকা/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়