ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

সেমিফাইনালেই শেষ জকোভিচের স্বপ্ন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০১, ২৬ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৪:১১, ২৬ জানুয়ারি ২০২৪
সেমিফাইনালেই শেষ জকোভিচের স্বপ্ন

অস্ট্রেলিয়ান ওপেনের এবারের আসরে নোভাক জকোভিচের সামনে ইতিহাস গড়ার সুযোগ ছিল। তবে পারলেন না জকোভিচ। সেমিফাইনালেই শেষ হলো তার অভিযান। ফাইনালে ওঠার লড়াইয়ে ইয়ানিক সিনারের কাছে ৩-১ সেটে হেরে আসর থেকে বিদায় নিয়েছেন র‍্যাঙ্কিংয়ের নাম্বার ওয়ান তারকা।

আজ শুক্রবার (২৬ জানুয়ারি) মেলনোর্নের রড লেভার অ্যারেনায় ম্যাচের শুরুতেই অন্য এক জকোভিচকে দেখলো দর্শকরা। প্রথম দুই সেটেই ৬–১ ও ৬–২ গেমে পিছিয়ে পড়েন সার্বিয়ান তারকা। তৃতীয় সেট জিতলেন টাইব্রেকারে ৭–৬ (৮-৬) গেমে। কিন্তু চতুর্থ সেটে ৬–৪ ব্যবধানে হেরে শেষ হলো স্বপ্ন।

এর আগে ১০ বার অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনাল খেলেছেন জকোভিচ। প্রতিবারই ফাইনালে ওঠে শিরোপা জিতেছিলেন সার্বিয়ান মহাতারকা। কিন্তু এবার আর হলো না।

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামে ঝড়ের গতিতে ছুটছিলেন সার্বিয়ান তারকা। প্রথম ও দ্বিতীয় রাউন্ডে খানিক ঝামেলা পোহাতে হলেও এরপর তার সামনে স্রেফ উড়ে গেছে প্রতিপক্ষ। এর মধ্যেই সেমিফাইনালে নাম লেখানোর পথে বেশ কয়েকটি কীর্তি গড়েন জকোভিচ।

তৃতীয় রাউন্ডে নিজের শততম ম্যাচে জয় তুলে নেন জকোভিচ। এরপর কোয়ার্টার ফাইনালে উঠে ছুঁয়ে ফেলেন সর্বকালের সেরা টেনিস তারকাদের একজন রজার ফেদেরারকে। ফেদেরারের সমান ৫৮ বার গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে ওঠেন জকোভিচও।

এই তারকার সামনে সুযোগ ছিল অস্ট্রেলিয়ান ওপেনের রেকর্ড ১১তম শিরোপা জেতার। সেই সঙ্গে রেকর্ড ২৫তম গ্র্যান্ড স্ল্যাম জিতে সর্বকালের সেরা তারকার তকমা নিজের করে নেওয়ার। তবে তীরে এসেও পারলেন না সার্বিয়ান মহাতারকা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়