ঢাকা     সোমবার   ১৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ২ ১৪৩১

জাম্পার ঘূর্ণিতে সিরিজ অস্ট্রেলিয়ার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৪, ২৩ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৬:৫৬, ২৩ ফেব্রুয়ারি ২০২৪
জাম্পার ঘূর্ণিতে সিরিজ অস্ট্রেলিয়ার

অ্যাডাম জাম্পার ঘূর্ণিতে নিউ জিল্যান্ডের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে অস্ট্রেলিয়া।

আজ শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) অকল্যান্ডে অস্ট্রেলিয়া আগে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভারে ১৭৪ রানে অলআউট হয়। জবাবে জাম্পার বোলিং তোপে ১৭ ওভারে ১০২ রানেই গুটিয়ে যায় নিউ জিল্যান্ডের ইনিংস। ৭২ রানের বড় জয়ে ২-০ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত হয় অজিদের।

জাম্পা ৪ ওভারে ৩৪ রান দিয়ে ৪টি উইকেট নেন। অন্যদিকে নাথান এলিস ৩ ওবারে ১৬ রান দিয়ে নেন ২টি উইকেট। এছাড়া জশ হ্যাজলউড, প্যাট কামিন্স ও মিচেল মার্শ ১টি করে উইকেট নেন।

অস্ট্রেলিয়ার বোলিং তোপে নিউ জিল্যান্ডের ব্যাটসম্যানদের মধ্যে মাত্র তিনজন দুই অঙ্কের কোটায় রান করতে পারেন। তার মধ্যে গ্লেন ফিলিপস ৩৪ বলে ৩ চার ও ২ ছক্কায় করেন সর্বোচ্চ ৪২ রান। ট্রেন্ট বোল্ট ১ চার ও ১ ছক্কায় করেন ১৬ রান। আর জশ ক্লার্কসন ১ চারে করেন ১০ রান।

তার আগে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের সুবিধা করতে দেননি লোকি ফার্গুসন, বেন সিয়ার্স, অ্যাডাম মিলনে ও মিচেল স্যান্টনার। ফার্গুসন ৩.৫ ওভারে মাত্র ১২ রান দিয়ে ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন মিলনে, সিয়ার্স ও স্যান্টনার।

ব্যাট হাতে ট্র্যাভিস হেড ২ চার ও ৫ ছক্কায় সর্বোচ্চ ৪৫ রান করেন। ৫ চারে ২৮ রান করেন প্যাট কামিন্স। ১ চার ও ২ ছক্কায় ২৬ রান আসে মিচেল মার্শের ব্যাট থেকে। আর ৩ চারে ১৭ রান করেন টিম ডেভিড।

বল হাতে ১ উইকেট ও ব্যাট হাতে ২৮ রান করে ম্যাচসেরা হন কামিন্স।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়