ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

স্পেন দলে বার্সেলোনার ‘বিস্ময় বালক’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩১, ১৬ মার্চ ২০২৪   আপডেট: ১২:৩৫, ১৬ মার্চ ২০২৪
স্পেন দলে বার্সেলোনার ‘বিস্ময় বালক’

বার্সেলোনার লা মাসিয়াকে বলা হয় স্পেনের খেলোয়াড় তৈরীর সূতিকাগার। সেখান থেকেই উঠে এসে সাম্প্রতিক সময়ে নজর কেড়েছেন পাউ কুবারসি। এবার স্পেন জাতীয় দলেও প্রথমবারের মতো ডাক পেলেন বার্সেলোনার বিস্ময় বালক। কলম্বিয়া ও ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচের দলে ডাক পেয়েছেন ১৭ বছর বয়সী এই ডিফেন্ডার।

বার্সেলোনার মূল দলের জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগে কুবারসির অভিষেক হয় গত বুধবার। শেষ ষোলোর দ্বিতীয় লেগে নাপোলির বিপক্ষে অভিষেকেই আলো ছড়ান এই কিশোর। দলের ৩-১ গোলের জয়ে উজ্জ্বল পারফরম্যান্স করে ম্যাচ সেরার পুরস্কারও বাগিয়ে নেন।

সেদিন একটি রেকর্ডও গড়েন কুবারসি। ১৭ বছর ৫০ দিন বয়সে মাঠে নেমে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে অভিষিক্ত সর্বকনিষ্ঠ ডিফেন্ডার হয়ে যান তিনি। বার্সেলোনার মূল দলে তার অভিষেক কোপা দেল রের ম্যাচ দিয়ে। এরপর লা লিগায় অভিষেক। সব মিলিয়ে খেলেছেন ১২টি ম্যাচ।

জাতীয় দলে কুবারসিকে পেয়ে উচ্ছ্বসিত স্পেন কোচ লুইস দে লা ফুয়েন্তে, ‘আমরা যারা পাউয়ের খেলা দেখেছি, তারা সবাই জানি সে কেমন মানের খেলোয়াড়। ওর পারফরম্যান্সে অন্যদের মতো আমরাও বিস্মিত নই। আমরা জানি ওর দারুণ সম্ভাবনা রয়েছে। আমরা দীর্ঘ সময়ের জন্য ওকে সঙ্গে রাখতে চাই।’

কুবারসি ছাড়াও প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন অ্যাথলেটিক বিলবাওয়ের ডিফেন্ডার দানি ভিভিয়ান। দলে ফিরেছেন টটেনহ্যাম হটস্পার রাইট-ব্যাক পেদ্রো পোরো, উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স মিডফিল্ডার পাবলো সারাবিয়া ও ভিয়ারিয়াল ফরোয়ার্ড জেরার্ড মরেনো।

আগামী ২২ মার্চ লন্ডনে কলম্বিয়ার বিপক্ষে এবং ২৬ মার্চ মাদ্রিদের সান্তিয়াগো বার্নাব্যুতে ব্রাজিলের বিপক্ষে খেলবে স্পেন।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়