ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

মার্শকে ডেকে নিল অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ১৪ এপ্রিল ২০২৪  
মার্শকে ডেকে নিল অস্ট্রেলিয়া

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলার মাঝেই দেশে ফিরলেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মিচেল মার্শ। দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলছিলেন তিনি। ক্রিকেট অস্ট্রেলিয়ার ডাকে বিশ্বকাপজয়ী তারকাকে ফিরতে হয়েছে দেশে।

ইনজুরির দূর্ভাবনায় তাকে দেশে ফিরিয়েছে অস্ট্রেলিয়া। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ তাই অস্ট্রেলিয়ার মার্শকে নিয়ে চিন্তা না করার কারণ দেখেন না কেউ। দিল্লির সঙ্গে আলাপ করে তাকে দেশে ফিরিয়েছে অস্ট্রেলিয়া। জানিয়ে রাখা ভালো, মার্শ অস্ট্রেলিয়াকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে নেতৃত্ব দেবেন। তাই, তার ওপর বাড়তি নজর ক্রিকেট অস্ট্রেলিয়ার। 

দিল্লির হয়ে শেষ দুটি ম্যাচ খেলেননি মার্শ। ৭ এপ্রিল মুম্বাই এবং ১২ এপ্রিল লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে ম্যাচে সাইডবেঞ্চে বসে ছিলেন। আজকের কলকাতার বিপক্ষে ম্যাচটাও মিস হলো তার। গত ৩ এপ্রিল কলকাতার বিপক্ষে ম্যাচ খেলার সময় ডান হ্যামস্ট্রিংয়ে চোট পান মার্শ। এরপর থেকে মাঠের বাইরে। তাকে পর্যবেক্ষণে রাখার কথা বলেছিলেন দিল্লি সহকারী কোচ প্রাভীন আমব্রে। 

কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া বরাবরই নিজেদের খেলোয়াড় নিয়ে সচেতন। মার্শকে তাই দেশে ডেকে নিয়েছে তারা। বাকি মৌসুমে তাকে পাওয়া যাবে কিনা সেসব নিয়ে কোনো আলোচনা হয়নি। 

ইনজুরিপ্রবণ মার্শকে শেষ ১২ মাস বেশ যত্নে ব্যবহার করছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ক্যারিয়ারজুড়েই একের পর এক চোটের কারণে ভুগতে হয়েছে মার্শকে। তিন ফরম্যাটে এখন নিয়মিত খেলছেন তিনি। ২০২৩ সালে অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ জিতেছিলেন। খেলেছেন অ্যাশেজও। ২০২৩ সালে অস্ট্রেলিয়ার সেরা ক্রিকেটারের পুরস্কার অ্যালান বোর্ডার মেডেলও পেয়েছেন।

তার আইপিএলের ক্যারিয়ারও খুব লম্বা নয়। অষ্টম মৌসুমে নাম লিখালেও এখন পর্যন্ত ম্যাচ খেলতে পেরেছেন কেবল ৪২টি। এবারের মৌসুমে তাকে আবার দেখা যাবে কিনা তা সময়ই বলে দেবে। 

এদিকে অস্ট্রেলিয়ার আরেক ক্রিকেটার ডেভিড ওয়ার্নারকে নিয়েও দুশ্চিন্তা রয়েছে। শুক্রবার শর্ট ফাইন লেগে ফিল্ডিংয়ের সময় আঙুলে চোট পান তিনি। তার আঙুলে স্ক্যান করানো হয়েছে। ১৭ এপ্রিল দিল্লির পরের ম্যাচে খেলবেন কিনা এখনও নিশ্চিত নয়। 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়