ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

ফিরছেন লিটন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৮, ২১ এপ্রিল ২০২৪  
ফিরছেন লিটন

‘ব্রেক পেলে লিটনের ভালো হবে। এখানে খেলে পারফর্ম না করলে আরও বিমর্ষ হয়ে যেত। এর চেয়ে ও ফ্রেশ হয়ে ফিরুক।’ – আবাহনী লিমিটেডের কোচ খালেদ মাহমুদ সুজন লিটন দাশকে ছুটি দিয়ে এমন কথা বলেছিলেন।

চরম অফ ফর্মে থাকা লিটন যখন কোথাও রান পাচ্ছিলেন না তখন ঢাকা প্রিমিয়ার লিগ থেকে ছুটি চেয়েছিলেন আবাহনীর কাছে। মানসিকভাবে ফ্রি থাকতেই ক্রিকেট ছেড়ে খানিকটা দূরে থাকতে চেয়েছিলেন। সুপার লিগে আবার খেলবেন সেই কথাও জানিয়েছিলেন। দুই সপ্তাহ ছুটি কাটিয়ে এবার মাঠে ফিরতে যাচ্ছেন তিনি।

সোমবার থেকে শুরু হচ্ছে দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট প্রতিযোগিতা ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগের লড়াই। যেখানে শীর্ষ ছয় দল শিরোপার লড়াইয়ে নামবে। মিরপুর শের-ই-বাংলায় ২২ পয়েন্ট নিয়ে শিরোপা প্রায় এক পা দিয়ে রাখা আবাহনীর প্রতিপক্ষ প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। এই ম্যাচ দিয়ে মাঠে ফিরতে যাচ্ছেন লিটন। রাইজিংবিডিকে এ খবর নিশ্চিত করেছেন খালেদ মাহমুদ সুজন। মুঠোফোনে তিনি বলেছেন, ‘হ্যাঁ, ও কালকের ম্যাচ খেলবে। আগেই জানিয়েছিল সুপার লিগ থেকে সে খেলবে।’

জাতীয় দল (ওয়ানডে) থেকে বাদ পড়ার পর লিটন আকাশী-নীল শিবিরের হয়ে একটি ম্যাচ খেললেও সেখানেও পারফর্ম করতে পারেননি। ৫ রানেই শেষ হয় তার ইনিংস। পরে টেস্টের জন্য আবার চলে গেলেও সাদা পোশাকেও তার ব্যাটে ছিল রান খরা। চার ইনিংসে তার রান ছিল- ২৫, ০, ৪ ও ৩৮। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ শেষে শান্ত, জাকির, জয়, শাহাদাতরা লিগে যোগ দিলেও লিটনকে পাওয়া যায়নি।

ঈদের আগে লিটনকে আর মাঠে পাওয়া যায়নি। ঈদের পর খেলা শুরু হলে তাকে মিরপুরের নেটে ব্যাটিং করতে দেখা যায়। এছাড়া ফিটনেস নিয়েও কাজ করেছেন। শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দলের সব ক্রিকেটারের সঙ্গে ৪০ মিটার স্প্রিন্ট এবং ১৬০০ মিটার রানিং ট্রেনিংয়েও অংশ নিয়েছেন।

মাঠের ক্রিকেটে ফিরে লিটন আবাহনীর জার্সিতে কেমন পারফর্ম করে সেটাই দেখার।

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়