ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

ভারত-পাকিস্তান ম্যাচের একটি টিকিটের দাম সাড়ে ২৩ লাখ টাকা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৪, ২৩ মে ২০২৪   আপডেট: ২২:০৯, ২৩ মে ২০২৪
ভারত-পাকিস্তান ম্যাচের একটি টিকিটের দাম সাড়ে ২৩ লাখ টাকা

দুয়ারে কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর এক সপ্তাহ পরেই মাঠে গড়াবে চার-ছক্কার ধুন্ধুমার আসর। ইতোমধ্যে বিশ্বকাপ নিয়ে ক্রিকেটপ্রেমীদের মধ্যে আগ্রহের আবহ তৈরি হয়েছে। আর সেই আগ্রহের কেন্দ্রবিন্দুতে আছে ভারত-পাকিস্তানের ম্যাচ। আগামী ৯ জুন রাতে নিউ ইয়র্কে মুখোমুখি হবে ক্রিকেটের চিরপ্রতিদ্বন্দ্বী দল দুটি। এই ম্যাচ দেখতে দর্শক-সমর্থকদের আর তর সইছে না। তাইতো টিকিটের দামও হয়ে যাচ্ছে আকাশচুম্বী।

ভারতের এনডিটিভিতে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা গেছে, এই ম্যাচের একটি টিকিটের দাম হচ্ছে ২০ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় যেটার পরিমাণ প্রায় সাড়ে ২৩ লাখ টাকা। সেটা মধ্যস্বত্ত্বভোগী কেউ নয়, বিক্রি করছে খোদ আইসিসি। ডায়মন্ড ক্লাবে প্রতিটি সিটের জন্য দর্শকদের গুণতে হবে এই সাড়ে ২৩ লাখ টাকা।

বিশ্বকাপের টিকিট বিক্রি করা বিভিন্ন ওয়েবসাইটে ঢুকে দেখা গেছে সেখানে সর্বনিম্ন টিকিটের দাম ১ হাজার ২৪৫ ডলার। অর্থাৎ প্রায় দেড় লাখ টাকা। 

অবশ্য টিকিটের এমন অতিরিক্ত দামের জন্য আইপিএল কমিশনার ললিত মোদি দোষারোপ করছেন বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসিকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, ‘জেনে ব্যথিত হলাম যে আইসিসি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে ডায়মন্ড ক্লাবের সিট বিক্রি করছে ২০ হাজার ডলারে! ক্রিকেট বিশ্বকাপ যুক্তরাষ্ট্রে হচ্ছে মূলত খেলাটির বিকেন্দ্রীকরণের জন্য। অধিক দর্শকদের এটার সঙ্গে সম্পৃক্ত করার জন্য। টিকিট বিক্রি করে টাকা কামানোর জন্য নয়। একটি টিকিটের দাম ২৭৫০ ডলার! এটা আসলে ক্রিকেট নয়, ডাকাতি।’

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়