ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

বার্সেলোনার তিন তরুণকে নিয়ে স্পেনের ইউরো দল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৯, ২৮ মে ২০২৪   আপডেট: ১৪:২৯, ২৮ মে ২০২৪
বার্সেলোনার তিন তরুণকে নিয়ে স্পেনের ইউরো দল

আসন্ন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে দল ঘোষণা করেছে স্পেন। অভিজ্ঞ ও তারুণ্যের সমন্বয়ে দল গড়েছেন স্পেনের কোচ লুইস দে লা ফুয়েন্তে। দলে চমক হিসেবে রয়েছেন বার্সেলোনার তিন তরুণ ফেরমিন লোপেজ, লামিনে ইয়ামাল ও পাউ কুবারসি।

সোমবার (২৭ মে) ২০২৪ সালে জার্মানিতে অনুষ্ঠেয় ইউরোর জন্য ২৯ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেন দে লা ফুয়েন্তে। পরীক্ষা-নিরীক্ষা শেষে ৭ জুনের ভেতর ২৬ জনের চূড়ান্ত স্কোয়াড জমা দেবেন স্পেন কোচ।

ইয়ামাল ও কুবারসি এর আগে স্পেনের হয়ে খেললেও ফেরমিন লোপেজ ডাক পেয়েছেন প্রথমবারের মতো। বার্সেলোনা থেকে আরও রয়েছেন পেদ্রি ও ফেরান তোরেস। ফেরমিন চলতি মৌসুমে বার্সেলোনার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে গোল করেন ১১টি। এরমধ্যে লা লিগায় করেছেন ৮টি।

তিনবারের ইউরো চ্যাম্পিয়ন স্পেন এবার খেলবে বি গ্রুপে। এই গ্রুপকে ধরা হচ্ছে মৃত্যুকূপ। তাদের প্রতিপক্ষ হিসেবে আছে ইতালি, ক্রোয়েশিয়া ও আলবেনিয়া। আগামী ১৫ জুন বার্লিনে ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো যাত্রা শুরু করবে দলটি।

স্পেনের ২৯ সদস্যের স্কোয়াড:
গোলরক্ষক: উনাই সিমন, অ্যালেক্স রেমিরো, ডেভিদ রায়া।
ডিফেন্ডার: পাউ কুবারসি, রবিন লে নরম্যান্দ, দানি ভিভিয়ান, নাচো ফার্নান্দেজ, দানি কারভাহাল, হেসুস নাভাস, আইমেরিক লাপোর্তে, অ্যালেক্স গ্রিমালদো, মার্ক কুকুরেয়া।
মিডফিল্ডার: ফ্যাবিয়ান রুইজ, পেদ্রি, ফেরমিন লোপেজ, অ্যালেক্স বেনা, আলেক্স গার্সিয়া, রদ্রি হার্নান্দেজ, মার্তিন জুবিমেন্দি, মিকেল মেরিনো, মার্কোস লোরেন্তে।
ফরোয়ার্ড: লামিন ইয়ামাল, ফেরান তোরেস, মিকেল ওয়ারজাবাল, আয়োজ পেরেজ, আলভারো মোরাতা,জোসে হোসেলু, নিকো উইলিয়ামস, দানি ওলমো।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়