ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

শেষ মুহূর্তে ফ্রানসিস্কো ম্যাজিকে পর্তুগালের হাসি 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১৪, ১৯ জুন ২০২৪   আপডেট: ০৪:৪৭, ১৯ জুন ২০২৪
শেষ মুহূর্তে ফ্রানসিস্কো ম্যাজিকে পর্তুগালের হাসি 

পর্তুগীজদের ভাগ্য ভালো বলাই যায়। ৬৮ মিনিট পর্যন্ত পিছিয়ে, এমন সময় প্রতিপক্ষ দলের রবিন হারানাককে পর্তুগীজদের ত্রাতা বানিয়ে পাঠান দেবদূত। আর শেষ মুহূর্তে  ফ্রানসিস্কো জাদুতে জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।

লিপজিগের রেডবুল অ্যারেনায় বাংলাদেশ সময় মঙ্গলবার রাত১টাঊ মুখোমুখি হয় পর্তুগাল-চেক রিপাবলিক। গ্রুপ ‘এফ’ থেকে এই লড়াইয়ে পর্তুগাল ২-১ গোলে নিশ্চিত করে জয়।

মাত্র ২ মিনিট আগে বদলি হিসেবে মাঠে নামেন ফ্রানসিস্কো-পেদ্রো নেতো। যুগলবন্দী পারফরম্যান্সে এনে দেয় রোমাঞ্চকর এক জয়।  ইনজুরি সময়ের দুই মিনিটে পেদ্রোর বাড়িয়ে দেওয়া পাস ৬ গজ দূর থেকে পেয়ে জালে জড়াতে ভুল করেননি ফ্রানসিস্কো।

জার্সি খুলে উদযাপন করে হলুদ কার্ডও দেখেছেন ফ্রানসিস্কো। ৬৯ মিনিটে রবিনের ভুলে গোল খেয়ে বসে চেক। অথচ এর ৭ মিনিট আগে গোল দিয়ে এগিয়ে গিয়েছিল তারা। ৭ মিনিটও এগিয়ে থাকতে পারেনি।

ডি বক্সের ভেতরে ডান দিক থেকে বল বাইরে পাঠান কৌফাল। বল দখলে নিয়েই ডি বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শটে বল জালে জড়ান লুকাস প্রবোদ। কিন্তু দুর্ভাগা লুকাস শেষ পর্যন্ত জয়ের হাসি হাসতে পারেননি।

ক্রিস্টিয়ানো রোনালদোকে স্বতঃস্ফূর্ত দেখালেও গোলের দেখা পাননি। মাঠে নেমেই ২০০৪ থেক এখন পর্যন্ত সবগুলো ইউরো চ্যাম্পিয়নশিপে খেলার রেকর্ড গড়েন।

দারুণ শট গোলরক্ষকের রুখে দেওয়া, ব্যাকহিলে নিখুঁত পাস সবমিলিয়ে চেক ডিফেন্সের পরীক্ষা নিয়েছেন পর্তুগীজ সুপারস্টার। দিনশেষে রোনালদোকে ছাপিয়ে জয়ের নায়ক বনে যান বদলি নামা ফ্রানসিস্কো। 

চেকদের উপর দাপট দেখিয়ে খেলেছে পর্তুগাল। পর্তুগাল যেখানে শট নিয়েছে ২৭টি সেখানে চেকদের শট মাত্র ৬টি। বল দখলের লড়াইয়েও দাপট দেখিয়েছে পর্তুগীজরা।

গ্রুপ ‘এফ’ থেকে অন্য ম্যাচে জর্জিয়াকে হারিয়ে পূর্ণ  ৩ পয়েন্ট পেয়েছে তুরস্ক। ৩-১ গোলের ব্যবধানের জয়ে গ্রুপে শীর্ষে আছে তারা। গোল ব্যবধানে পিছিয়ে থেকে পর্তুগাল দ্বিতীয় স্থানে।  

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়