ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

রোনালদোকে ইচ্ছা করেই বল পাস দেন না সতীর্থরা!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৩, ১৯ জুন ২০২৪   আপডেট: ২০:১৪, ১৯ জুন ২০২৪
রোনালদোকে ইচ্ছা করেই বল পাস দেন না সতীর্থরা!

পর্তুগালের হয়ে এবারও ইউরোতে খেলছেন ৩৯ বছর বয়সী ক্রিস্টিয়ানো রোনালদো। যিনি ইউরোর বাছাইপর্বে ১০ গোল করেছেন। যার দখলে রয়েছে ইউরোর ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ (২৫) খেলার রেকর্ড, সবচেয়ে বেশি গোলের (১৪) রেকর্ড, যৌথভাবে সবচেয়ে বেশি অ্যাসিস্টের (৬) রেকর্ড এবং অংশ নেওয়া প্রত্যেক আসরে কমপক্ষে একটি হলেও গোল করার রেকর্ড। এবার তিনি রেকর্ড ষষ্ঠবারের মতো ইউরো খেলছেন। তার সামনে রেকর্ড বাড়িয়ে নেওয়ার সুযোগ।

কিন্তু পর্তুগালের কিছু খেলোয়াড় ইচ্ছা করেই রোনালদোকে বল পাস দেন না। এমনটাই জানিয়েছেন ইংল্যান্ডের সাবেক ডিফেন্ডার স্টুয়ার্ট পিয়ার্সি। ম্যাচে কমেন্ট্রি করার সময় তিনি জানান যে, সতীর্থরা ইচ্ছা করেই রোনালদোকে বল পাস দেন না। আল হিলালের এই স্ট্রাইকারের প্রতি তাদের আস্থা নেই। রোনালদোর প্রতি গোটা দলেরই এই আস্থার সংকট তৈরি হয়েছে। অথচ দশ বছর আগে এমনটি কল্পনাও করা যেত না।

তিনি বলেন, ‘এটা শুনতে হয়তো অবিশ্বাস্য লাগতে পারে। কিন্তু সম্ভবত রোনালদোর সতীর্থরা তাকে বল পাস দেওয়ার ক্ষেত্রে পর্যাপ্ত আস্থা রাখতে পারছে না। এমনটি ঘটছে ম্যাচে। এমনও দেখা গেছে রোনালদোর শুধু শুধু দৌড়াচ্ছেন, তাকে ইশারা দেওয়ার পরও কেউ বল দিচ্ছে না।’

‘দশ বছর আগে কিন্তু আপনি এমনটা চিন্তাও করতে পারতেন না। তখন সবাই জানতো রোনালদোকে বল দিলে তিনি যেকোনোভাবে গোল করবেন। কিন্তু এখন বার্নার্ডো সিলভাও তাকে পাস দেয় না। বিষয়টা অদ্ভুত লেগেছে আমার কাছে।’

মঙ্গলবার রাতে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়েও ২-১ গোলে জয় পেয়েছে পর্তুগাল। শনিবার দ্বিতীয় ম্যাচে তারা তুরস্কের মুখোমুখি হবে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ