ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

এটিএন বাংলায় সালমান শাহ সপ্তাহ

: রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৫-০২-২২ ৩:২৫:৫৩ পিএম     ||     আপডেট: ২০১৫-০২-২৩ ৮:০৭:৩৫ পিএম

বিনোদন ডেস্ক : বাংলা চলচ্চিত্রের অন্যতম শ্রেষ্ঠ নায়ক সালমান শাহ। ক্ষণজন্মা এই অভিনেতার পুরো নাম শাহরিয়ার চৌধুরী ইমন। তবে লোকে তাকে সালমান শাহ নামেই চেনেন। মাত্র ২৭টি সিনেমাতে অভিনয় করেও এদেশের কোটি দর্শকের মনে আজও জাগ্রত তিনি। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত কেয়ামত থেকে কেয়ামত সিনেমার মাধ্যমে চলচ্চিত্র জগতে আগমন। প্রথম সিমোতেই বাজিমাত করেন তিনি।

প্রয়াত এই নায়ক অভিনীত চলচ্চিত্র নিয়ে এটিএন বাংলায় শুরু হয়েছে  সালমান শাহ সপ্তাহ। চলচ্চিত্রগুলো রবি থেকে বুধবার সকাল ১০টা ৪০ মিনিট এবং বৃহস্পতি থেকে শনিবার দুপুর ৩টা ১০ মিনিটে প্রচার হবে। ২২ ফেব্রুয়ারি রোববার থেকে শুরু হওয়া এই চলচ্চিত্র সপ্তাহ শেষ হবে ২৮ ফেব্রিুয়ারি। আজ প্রচার হয়েছে শিবলী সাদিক পরিচালিত সিনেমা আনন্দ অশ্রু। ২৩ ফেব্রুয়ারি সোমবার প্রচার হবে ছটকু আহমেদ পরিচালিত সত্যের মৃত্যু নেই। এ চলচ্চিত্রে অভিনয় করেছেন সালমান শাহ, শাহনাজ, আলমগীর, শাবানা প্রমুখ। ২৪ ফেব্রুয়ারি প্রচার হবে গাজী মাজহারুল আনোয়ার পরিচালিত স্নেহ। এ সিনেমাতে অভিনয় করেছেন সালমান শাহ, মৌসুমী, শাবানা, আলমগীর প্রমুখ। ২৫ ফেব্রুয়ারি প্রচার হবে ছটকু আহমেদ পরিচালিত স্বপ্নের পৃথিবী। এ সিনেমাতে অভিনয় করেছেন সালমান শাহ, শাবনূর, ববিতা, রাজিব প্রমুখ। ২৬ ফেব্রুয়ারি প্রচার হবে মহম্মদ হাননান এর বিক্ষোভ। এ সিনেমাতে অভিনয় করেছেন সালমান শাহ, শাবনূর, রাজিব, ডলি জহুর প্রমুখ। ২৭ ফেব্রুয়ারি প্রচার হবে স্বপ্নের ঠিকানা। এম এ খালেক পরিচালিত এ সিনেমাতে অভিনয় করেছেন সালমান শাহ, শাবনূর প্রমুখ। এ ছাড়া সালমান শাহ সপ্তাহের শেষ দিনে অর্থাৎ ২৮ ফেব্রুয়ারি প্রচার হবে রেজা হাসমত পরিচালিত বাংলা সিনেমা প্রেম পিয়াসী। এ সিনেমাতে সালমান শাহ এর বিপরীতে অভিনয় করেছেন শাবনূর। আরও আছেন রাজিব, আনোয়ারা প্রমুখ।

চলতি মাস থেকে এটিএন বাংলায় প্রচার শুরু হয়েছে এক একজন অভিনেতা-অভিনেত্রীকে নিয়ে চলচ্চিত্র সপ্তাহ। এরই অংশ হিসেবে মাসের প্রথম সপ্তাহে প্রচার হয় নায়ক রাজ রাজ্জাক অভিনীত বাংলা সিনেমা  যার নাম দেয়া হয় ‘রাজ্জাক রেট্রোস্পেকটিভ’ এরপর দ্বিতীয় সপ্তাহের প্রচার হয় চিত্রনায়িকা শাবনূর অভিনীত সিনেমা সপ্তাহ। তৃতীয় সপ্তাহে প্রচার হয় প্রয়াত চিত্রনায়ক জসিম অভিনীত চলচ্চিত্র সপ্তাহ এবং এ মাসের সর্বশেষ  প্রচার হচ্ছে প্রয়াত চিত্রনায়ক সালমান শাহ সপ্তাহ।

ক্ষণজন্মা এ চিত্রনায়কের জন্ম ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর। মাত্র ২৫ বছর বয়সে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর পৃথিবী ছেড়ে চলে যান তিনি। কেয়ামত থেকে কেয়ামত ছাড়াও তার অভিনীত অন্যান্য জনপ্রিয় সিনেমাগুলো হলো অন্তরে অন্তরে, বিক্ষোভ, স্বপ্নের ঠিকানা, আশা ভালোবাসা, সত্যের মৃত্যু নেই ইত্যাদি।

 

 


রাইজিংবিডি/ঢাকা/২২ ফেব্রুয়ারি ২০১৫/মারুফ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge