Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০২ শাওয়াল ১৪৪২

মালয়েশিয়ায় রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমেছে

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪১, ১৫ এপ্রিল ২০২১  
মালয়েশিয়ায় রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমেছে

রমজান আসলেই মালয়েশিয়ায় ছোট-বড় শপিংমলগুলোতে চলে ছাড়ের ছড়াছড়ি। এবারো ব্যাতিক্রম হয়নি। রমজান উপলক্ষে দেশটির বেশিরভাগ পণ্যের দাম কমিয়েছে কর্তৃপক্ষ।

চাল, ডাল, তেল থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় প্রায় সব জিনিসের দাম কমেছে। ছাড় চলছে প্রসাধনী, পোশাকসহ অন্যান্য পণ্যতেও। বুধবার (১৪ এপ্রিল) দেশটির প্রধানমন্ত্রী তানশ্রী মহিউদ্দিন ইয়াসিন রমজানের একটি বাজার ঘুরে দেখেন। সেখানে বিভিন্ন খাবারের মান ও দাম পর্যবেক্ষণ করেন তিনি। রমজান উপলক্ষে পুরো মালয়েশিয়ায় পণ্যের মান ও দাম পর্যবেক্ষণ করে প্রশাসন। আর সিটি করপোরেশন বছরের অন্যান্য সময়ের থেকে নজরদারি বাড়ায় এ মাসে।

দেশটির সুপারশপ জায়ান্ট, লুলু, মাইডিন,  এনএসকে, এয়ন বিগ এর মতো চেইন শপগুলোতে নিয়মিত অনলাইন ও অফলাইনে চলছে ছাড়ের বিজ্ঞাপন। এমনকি জনপ্রিয় অনলাইন শপ লাজাডা ও শপির মতো সাইটগুলো রমজান উপলক্ষে দিয়েছে বিশেষ ছাড়।

দীর্ঘদিন মালয়েশিয়ায় বসবাস করা বাদল আহমেদ বলেন, ‘রমজান মাসটাকে ধর্মীয় রীতিনীতিতে পালন করতে অভ্যস্ত মালয়েশিয়ানরা। এ মাসে নামাজ আদায়, রোজা রাখার পাশাপাশি ধর্মীয় অনুশাসন মেনে চলতে পছন্দ করে তারা।’

রমজানের শুরু থেকেই নাইট ক্লাব, বার, মদের দোকানগুলোর ওপর আনা হয় বিধিনিষেধ। এমনকি দিনে কোনো মুসলমান রেস্তারাঁয় বসে খাবারও খেতে পারে না। তবে করোনা মহামারির মধ্যে এবারের রমজান কিছুটা ব্যাতিক্রম। সরকারের দেওয়া বিধিনিষেধ মেনে সবাইকে ঘরেই বেশিরভাগ সময় কাটাতে হচ্ছে।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়