ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

খুলনা সার্কিট হাউজ ময়দানে ঈদের প্রধান জামাত সকাল ৮টায় 

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২০, ৬ জুলাই ২০২২   আপডেট: ১৫:২৪, ৬ জুলাই ২০২২
খুলনা সার্কিট হাউজ ময়দানে ঈদের প্রধান জামাত সকাল ৮টায় 

খুলনায় ঈদ জামাত আয়োজনে প্রস্তুত সার্কিট হাউজ ময়দান

খুলনায় পবিত্র ঈদ-উল-আজহা যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে উদযাপনের লক্ষ্যে  বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। স্বাস্থ্যবিধি অনুসরণ করে মহানগরীতে ঈদ-উল-আজহার প্রধান জামাত সকাল ৮টায় খুলনা সার্কিট হাউজ ময়দানে অনুষ্ঠিত হবে। 

ঈদের জামাতে ইমামতি করবেন টাউন জামে মসজিদের খতিব মাওলানা মোহম্মদ সালেহ। খুলনা সার্কিট হাউজ ময়দানে মুসল্লিদের গাড়ি পার্কিং এর জন্য জেলা স্টেডিয়াম সংলগ্ন আউটার স্টেডিয়ামে জায়গা করা হয়েছে। মুসল্লিদের অযুর জন্য পানির ব্যবস্থাও রাখা হবে। 

তবে আবহাওয়া প্রতিকূল হলে সার্কিট হাউজ ময়দানের পরিবর্তে খুলনা টাউন জামে মসজিদে একই সময় প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হবে। 

জানা গেছে, বৃষ্টির কারণে সার্কিট হাউজে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত না হলে টাউন জামে মসজিদে মোট তিনটি জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া এ মসজিদে সকাল ৯টায় দ্বিতীয় এবং সকাল ১০টার তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া খুলনা সিটি করপোরেশনের ৩১টি ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে পৃথকভাবে নির্ধারিত সময় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

বুধবার (৬ জুলাই) তথ্য অধিদপ্তর খুলনা আঞ্চলিক কার্যালয়ের এক তথ্য বিবরণীতে এসব তথ্য জানানো হয়। 

ঈদ-উল-আজহায় খুলনায় মহানগরীকে জাতীয় ও ঈদ মোবারক লেখা ব্যানার দিয়ে সজ্জিত করা হবে। ঈদ উপলক্ষে বাংলাদেশ বেতারের খুলনা কেন্দ্র বিশেষ অনুষ্ঠানমালা এবং স্থানীয় সংবাদপত্রসমূহ নিজস্ব ব্যবস্থাপনায় বিশেষ সংখ্যা প্রকাশ করবে। বিভিন্ন হাসপাতাল, কারাগার, সরকারি শিশুসদন, ভবঘুরে কল্যাণ কেন্দ্র ও দুস্থ কল্যাণ কেন্দ্রে বিশেষ খাবার পরিবেশন করা হবে। 

এদিকে মহানগর ও মহানগরের বাইরের বিভিন্ন স্পটে আইনশৃঙ্খলা বাহিনী বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করবে। ঈদ-উল-আজহার সময় আতশবাজি ও পটকা ফোটানো, রাস্তা বন্ধ করে স্টল তৈরি, উচ্চস্বরে মাইক, ড্রাম বাজানো, রঙিন পানি ছিটানো এবং বেপরোয়াভাবে মোটরসাইকেল চালানো যাবে না বলে জানানো হয়েছে। এছাড়া ঈদের সময় অজ্ঞান ও মলম পার্টি, ছিনতাইকারী ও পকেটমারদের তৎপরতা বন্ধে টার্মিনাল সংযোগ সড়ক, রেলস্টেশন, বাস ও নৌযান টার্মিনালসমূহে সাদা পোশাকধারী পুলিশ মোতায়েন থাকবে এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। 

নূরুজ্জামান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়