ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাংবাদিক হত্যা: স্থানীয় পত্রিকার প্রকাশনা বন্ধ ঘোষণা

কুষ্টিয়া প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:৫৭, ৮ জুলাই ২০২২  
সাংবাদিক হত্যা: স্থানীয় পত্রিকার প্রকাশনা বন্ধ ঘোষণা

কুষ্টিয়া প্রেসক্লাব নেতৃবৃন্দ সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যার প্রতিবাদে ৭ দিনের কঠোর কর্মসূচি ঘোষণা করেছে। বৃহস্পতিবার (৭ জুলাই) রাত সাড়ে ৮টায় কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাহী পরিষদের এক জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

কর্মসূচির মধ্য রয়েছে- রুবেল হত্যায় জড়িতদের চিহ্নিত ও গ্রেপ্তার না হওয়া পর্যন্ত কুষ্টিয়া থেকে প্রকাশিত দৈনিক ও সাপ্তাহিক পত্রিকা প্রকাশ হবে না। আগামী শনিবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। 

এ ছাড়া শুক্রবার সাংবাদিক রুবেলের লাশ দাফন শেষে শহরে বিক্ষোভ মিছিল, শনিবার কুষ্টিয়া মডেল থানার সামনে জেলার সর্বস্তরের সাংবাদিকদের কলম বিরতি কর্মসূচি পালন, মঙ্গলবার কুষ্টিয়া মডেল থানার সামনে জেলার সর্বস্তরের সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ, বুধবার জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও ও স্মারকলিপি প্রদান। এরমধ্যেও খুনিরা গ্রেপ্তার না হলে বৃহস্পতিবার পুলিশ সুপারে কার্যালয় ঘেরাও করবে জেলার সর্বস্তরের সাংবাদিকরা। 

এসব কর্মসূচিতে জেলা-উপজেলার সকল পর্যায়ের সাংবাদিকদের উপস্থিত থাকার জন্য কুষ্টিয়া প্রেসক্লাব নেতৃবৃন্দ অনুরোধ জানান।

কুষ্টিয়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি নুরুন্নবী বাবুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ক্লাবের সহ-সভাপতি গোলাম মওলা, সাবেক সহ সভাপতি ও এডিটরস ফোরামের সভাপতি মজিবুল শেখ, সাবেক সহ সভাপতি লুৎফর রহমান কুমার, যুগ্ম সাধারণ সম্পাদক এ এম জুবায়েদ রিপন, কোষাধ্যক্ষ এম. লিটন-উজ-জামান, টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি হাসান আলী প্রমুখ।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় কুষ্টিয়া শহরের এনএস রোডে প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে এ আল্টিমেটাম দেওয়া হয়। পরে প্রেসক্লাবের নির্বাহী কমিটির জরুরি সভায় জেলার আইনশৃঙ্খলার চরম অবনতি হয়েছে উল্লেখ করে সাংবাদিকরা উদ্বেগ প্রকাশ করেন।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাব্বিরুল আলম বলেন, লাশ বর্তমানে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে রাখা আছে। শুক্রবার ময়না তদন্ত হবে। এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কোনও মামলা হয়নি।

কাঞ্চন কুমার/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়