ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

বসিক নির্বাচন: খোকন সেরনিয়াবাতের ইশতেহার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৫, ৭ জুন ২০২৩  
বসিক নির্বাচন: খোকন সেরনিয়াবাতের ইশতেহার ঘোষণা

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। ৩৫ প্রতিশ্রুতি দিয়ে বুধবার (৭ জুন) দুপুর ১টার দিকে নগরী ক্রাউন কনভেনশন হলে ইশতেহার ঘোষণা করেন তিনি। 

আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত কাঠামোগত উন্নয়ন ও সেবামূলক কার্যক্রম জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে পরিকল্পনা প্রণয়ন এবং বাস্তবায়নে সেবার মান বৃদ্ধি, সহনশীল হোল্ডিং কর নির্ধারণ, স্বাস্থ্যসেবা, পানি ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন, যানজট নিরসনের ৩৫টি বিষয় উল্লেখ করেন।

লিখিত ইশতেহার পাঠে আওয়ামী লীগের এই প্রার্থী বলেন, বরিশাল নগরীর উন্নয়নে নগর পরিকল্পনাবিদ, স্থপতিসহ অন্যান্য বিশেষজ্ঞগণের সম্মন্বিত পরামর্শ ও দিকনির্দেশনায় মহা-পরিকল্পনা গ্রহণ করে একটি উন্নত জনবান্ধব বরিশাল নগর গড়বো। অনাকাঙ্খিত ও অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স পুনঃমূল্যায়ন করে কর ব্যবস্থায় শৃঙ্খলা আনায়ন এবং ট্রেড লাইসেন্স প্রদান সহজীকরণ করে অনলাইন সেবা চালু করা, বাড়ির প্ল্যান অনুমোদন সহনীয়, হয়রানি ও ভীতিমুক্ত করণ, নগরীর জলাবদ্ধতা দূরীকরণের লক্ষ্যে বিদ্যমান ড্রেনেজ ব্যবস্থা সংস্কারসহ নতুন ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ করা হবে। খাল খনন, নগরীর বর্ধিত এলাকায় পানি ও বিদ্যুতের সমস্য সমাধান, নতুন রাস্তা নির্মাণ, অনলাইন ওয়ান স্টপ সার্ভিস ব্যবস্থায় শৃঙ্খলা আনায়ন, প্রতিটি ওয়ার্ডের ময়লা আবর্জনা যথাসময়ে অপসারণ ও পচনশীল বর্জ্য সংগ্রহ করে জৈব সার, বায়োগ্যাস উৎপাদন এবং মশক নিধনে কার্যকর ব্যবস্থা গ্রহণ করার প্রতিশ্রতি দেন। 

তিনি আরও বলেন, শতভাগ বিশুদ্ধ, নিরাপদ ও সুপেয় পানি সরবরাহের ব্যবস্থা করা, নগরের রিক্সা ও ব্যাটারিচালিত যানবাহনসমূহ চলাচলে সুষ্ঠু ব্যবস্থাপনা ও নগরের প্রতিটি সড়কে পর্যাপ্ত সড়ক বাতির ব্যবস্থা, সিটি কর্পোরেশনকে সন্ত্রাস, চাঁদাবাজ, দুর্নীতি ও মাদকমুক্ত নগর হিসেবে গড়ে তোলা হবে।

ইশতেহারে তিনি বলেন, বরিশাল নগরীকে গ্রীন সিটি হিসেবে গড়ে তোলা, কলোনীবাসীদের নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করা, হকারদের পুনর্বাসন ও কর্মসংস্থানের ব্যবস্থা করা, পর্যাপ্ত আধুনিক পাবলিক টয়লেট নির্মাণ করা, সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন এবং বিদ্যমান কমিউনিটি সেন্টারগুলোর আধুনিকায়ন, বরিশাল নগরীতে গ্যাস সংযোগ প্রদান, প্রতিটি ওয়ার্ডকে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসার মাধ্যমে বরিশালকে ডিজিটাল নগরী হিসেবে গড়ে তোলা হবে। বয়স্ক ও প্রতিবন্ধীদের সহায়তা প্রদানসহ সরকার প্রবর্তিত সব ধরণের ভাতা যথাযথভাবে বন্টন করা, মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ব্যক্তিদের নামে নগরীর রাস্তার নামকরণ করা, সংখ্যালঘু সম্প্রদায়ের অধিকার নিশ্চিত করার মাধ্যমে অসম্প্রদায়িক নগর প্রতিষ্ঠা করা, তরুণ সমাজের জন্য আইটি নগরী প্রতিষ্ঠাসহ ফ্রিল্যান্সিং এর মাধ্যমে নতুন কর্মসংস্থান সৃষ্টি করা, নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত নাগরিকদের পুর্নবাসনের ব্যবস্থা করা, নগরীর বিদ্যমান স্বাস্থ্য সেবা কেন্দ্রসমূহের আধুনিকায়ন, স্কুল, কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়ন নিশ্চিত করা, নগরীর সব মসজিদ ও মাদরাসার উন্নয়নে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা, নগরীর সব মন্দির ও গির্জার উন্নয়নে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা, শিশুদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য বিকাশ নিশ্চিত করার লক্ষ্যে নগরীতে বিনোদন কেন্দ্র ও পার্ক নির্মাণ করা এবং বরিশালকে শিল্প বাণিজ্য ও পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা হবে।

ইশতেহার ঘোষণাকালে মহানগর আওয়ামী লীগ নেতারাসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।  

স্বপন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়