ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বসিক নির্বাচন: প্রচারণায় নামলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২২, ২৬ মে ২০২৩  
বসিক নির্বাচন: প্রচারণায় নামলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী

হাত পাখা প্রতীকের প্রার্থীর পোস্টারে ছেয়ে গেছে বরিশাল নগরীর অনেক এলাকা

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের প্রতীক বরাদ্দ পেয়ে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন ইসলামী আন্দোলন বাংলাদশ মনোনীত মেয়র প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম।

শুক্রবার (২৬ মে) জুমার নামাজের পর নগরীর সদর রাড অশ্বিনী কুমার হল চত্বর থেকে নেতাকর্মীদের নিয়ে প্রচারণা শুরু করেন হাত পাখা প্রতীক বরাদ্দ পাওয়া এই প্রার্থী।

নির্বাচনী প্রচারণা শুরুর সময় প্রার্থীর সঙ্গে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদশের কেন্দ্রীয়, জেলা ও মহানগরসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের তফসিল অনুসারে, ১৬ মে মনোনয়নপত্র উত্তোলন ও জমাদানের শেষ দিন ছিল। যাচাই-বাছাই ১৮ মে ও প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ছিল ২৫ মে। নির্বাচনের অংশ নেওয়া প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয় আজ শুক্রবার ২৬ মে। দেশের গুরুত্বপূর্ণ এই সিটি করপোরেশনে ভোট গ্রহণ হবে ১২ জুন।

গত নির্বাচনের চেয়ে এবার বরিশাল সিটি করপোরেশন এলাকায় ৩২ হাজার ৮২৯ জন ভোটার বেড়েছে। এবারের নির্বাচনে নগরীর ৩০টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ২ লাখ ৭৪ হাজার ৯৯৫ জন। এদের মধ্যে পুরুষ ভোটারের তুলনায় নারী ভোটারের সংখ্যাই বেশি। এই সিটিতে পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন আর নারী ভোটার রয়েছেন ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন।

স্বপন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়