ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বসিক নির্বাচন: ইশতেহার ঘোষণা করলেন রুপম 

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৬, ১০ জুন ২০২৩  
বসিক নির্বাচন: ইশতেহার ঘোষণা করলেন রুপম 

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রুপম নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। দুনীতি ও মাদকমুক্ত বরিশাল মহানগরী গড়ে তোলাসহ ৩০ প্রতিশ্রুতি দিয়ে শনিবার (১০ জুন) দুপুর ২টার দিকে ইশতেহার ঘোষণা করেন তিনি।

বরিশাল প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে রুপম বলেন, তিনি নির্বাচিত হলে বরিশাল সিটি করপোরেশনকে মানবিক ও সবুজ নগরীতে রূপান্তর করা, নাগরিকদের অধিকার সুরক্ষা ও জনপ্রতিনিধিদের জবাবদিহিতা নিশ্চিত করা,  দুর্নীতিমুক্ত ও রাজনৈতিক প্রভাবমুক্ত নগর গড়ে তোলা, নগরীর হাট বাজারের ইজারা, সিটি করপোরেশনের দরপত্র ও সম্পদ সম্পূর্ণ স্বচ্ছ ব্যবস্থাপনায় পরিচালনা করা, জনগনের উপর বাড়তি পৌরকর আরোপ না করা, জন্ম-মৃত্যু নিবন্ধন, ট্রেড লাইসেন্স গ্রহণ প্রক্রিয়া সম্পূর্ণ ডিজিটাল ও আধুনিকায়ন করা, নগরকে পরিষ্কার ও দুষণমুক্ত রাখা হবে। 

আধুনিক ডাম্পিং ষ্টেশননির্মাণ ও নগরী থেকে ময়লা অন্যত্র স্থানান্তর করা, পানি শোধনাগার চালু করা, নগরীর প্রতিটি খাল দখলমুক্ত করা, সুষ্ঠু সড়ক ব্যবস্থাপনা, আধুনিক ও দৃষ্টিনন্দন সড়কবাতি স্থাপন করা, সড়কে আধুনিক ক্লোজ সার্কিট ক্যামেরা বসানো ও অস্বচ্ছল নারীদের কর্মমুখী কারিগরী শিক্ষা প্রদানের মাধ্যমে সাবলম্বি করারও প্রতিশ্রুতি দেন তিনি।

রুপম তার ইশতেহারে, নগর মাতৃসদন হাসপাতাল আধুনিকায়ন, মাসিক মেডিকেল ক্যাম্প চালু করা, সব ধর্মের মানুষের সমান ধর্মীয় অধিকার নিশ্চিত, নগরীর মধ্যে কোনো বেওয়ারিস লাশ যদি পাওয়া যায় তবে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে দাফন-কাফনের ব্যবস্থা করা, বয়স্ক ও প্রতিবন্ধীদের জন্য ভাতার ব্যবস্থা নিশ্চিত করা, বাৎসরিক শিক্ষা ভাতা ও বৃত্তি চালু করা, মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী জাতীয় বীর সন্তানদের পৌরকর ও পানির বিল সম্পূর্ন মওকুফ করা ও বিসিক শিল্পনগরীর আধুনিকায়নসহ ব্যবসা-বানিজ্যের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা হবে বলেও জানান।

কামরুল আহসান রুপমের নির্বাচনী ইশতেহার ঘোষণাকালে তার সমর্থকরা উপস্থিত ছিলেন। 

এর আগে, গতকাল শুক্রবার দুপুরে নগরীর অশ্বিনী কুমার হল ভবনের সামনের সড়কে দাড়িয়ে হাতি প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. আসাদুজ্জামান ১৭ প্রতিশ্রুতি দিয়ে ইশতেহার ঘোষণা করেন। এর আগে ৮ জুন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর হাত পাখা প্রতীকের প্রার্থী মুফতী সৈয়দ ফয়জুল করীম ১৭ প্রতিশ্রুতি, ৭ জুন বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত ৩৫ প্রতিশ্রুতি ও জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তাপস গত ৪ জুন সর্বপ্রথম ৩০ প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। 

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আজ (শনিবার) মধ্যরাতে শেষ হচ্ছে প্রার্থীদের প্রচার-প্রচারণা। রাত ১২টার পর থেকে প্রার্থীরা নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন না। আগামী ১২ জুন এই সিটি করপোরেশনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ৭ মেয়র প্রার্থীসহ ১১৮ জন কাউন্সিলর ও ৪২ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ইতোমধ্যে ভোটগ্রহণের জন্য ৩০টি ওয়ার্ডের ১২৬টি কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপনের কাজ প্রায় শেষ পর্যায়ে।

স্বপন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়