ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

ভয়াবহ গ্রেনেড হামলা 

গোপালগঞ্জে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা, নানা কর্মসূচি পালিত

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৫, ২১ আগস্ট ২০২৩  
গোপালগঞ্জে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা, নানা কর্মসূচি পালিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনসহ নানা কর্মসূচির মধ্যে দিয়ে ২১ আগষ্ট গ্রেনেড হামলা দিবস পালিত হয়েছে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়। এছাড়া, জেলা ও উপজেলা আওয়ামী লীগসহ সহযোগ সংগঠন বিভিন্ন কর্মসূচির আয়োজন করে।

সোমবার (২১ আগস্ট) সকাল ১১টায় কর্মসূচির অংশ হিসেবে প্রথমে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুস্পমাল্য অপর্ণ করে শ্রদ্ধা জানায় উপজেলা আওয়ামী লীগ। এরপর টুঙ্গিপাড়া পৌর আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, পাটগাতী, ডুমুরিয়া, কুশলী, বর্ণি ও গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদ সদস্য এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজতে অংশ নেন তারা।

এরপর দুপুরে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. ইলিয়াস হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ জাহাঙ্গীর হোসেন, টুঙ্গিপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদুল হক বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক বি এম তৌফিক বিশ্বাস বক্তব্য রাখেন।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৫ আগস্টের শহিদ ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহিদদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত হয়। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য, সাফল্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

২১ আগস্ট বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলার প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবিতে গোপালগঞ্জের কোটালীপাড়ায় বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দুপুরে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে উপজেলা চত্ত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি উপজেলা শহরের বিভিন্ন সড়ক ঘুরে উপজেলা আওয়ামী লীগ কর্যালয়ের সমানের গিয়ে শেষ হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সাধান সম্পাদক আয়নাল হোসেন শেখ, পৌর মেয়র মতিয়ার রহমান হাজরা, রুহুল আমিন বক্তব্য রাখেন। 

সভায় বক্তরা দ্রুত গ্রেনেড হামলার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এই কর্মসূচিতে উপজেলা যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতারা অংশ নেন।

এছাড়া, আজ বিকেল সাড়ে ৪টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা এবং সন্ধ্যায় মোমবাতি প্রজ্জ্বলন করা হবে।

বাদল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়