ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

অতিরিক্ত দামে ডাব বিক্রি, অভিযান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৩, ২৯ আগস্ট ২০২৩   আপডেট: ১৫:৪৩, ২৯ আগস্ট ২০২৩
অতিরিক্ত দামে ডাব বিক্রি, অভিযান

বন্দরনগরী চট্টগ্রামে অতিরিক্ত দামে ডাব বিক্রেতাদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় বেশি দামে ডাব বিক্রি ও মজুতের দায়ে দুই বিক্রেতাকে ৩০ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। এদিকে, অভিযানের তথ্য পেয়ে ফলটির অনেক বিক্রিতাই তাদের দোকান ফেলে পালিয়ে যান।

মঙ্গলবার (২৯ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল এলাকাসহ আশেপাশের এলাকায় এই অভিযান পরিচালিত হয়। 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের উপ পরিচালক মো. ফয়েজ উল্ল্যাহ জানান, ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ডেঙ্গু রোগীদের জিম্মি করে কয়েকগুণ বেশি দামে ডাব বিক্রি করছেন অসাধু ব্যবসায়ীরা। অনেকেই ৫০/৬০ টাকা দরে ডাব কিনে ৯০/১০০ টাকা দামে বিক্রি করছেন। আবার সঙ্কট সৃষ্টি করতে অনেকেই ডাব মজুত করে রেখে ডাবের দাম বাড়িয়ে দিচ্ছেন। এই অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আজ সকাল থেকে অভিযান পরিচালনা করা হয়। অ

তিনি আরও জানান, অভিযানে অবৈধ ডাব মজুতের দায়ে এক ডাব ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপর এক ডাব ব্যবসায়ী অতিরিক্ত দামে ডাব বিক্রি করায় তাকে ৫০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া অনেক ডাব ব্যবসায়ী অভিযানের খবর পেয়ে নিজেদের ডাব রেখে পালিয়ে যান।  

রেজাউল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়