ঢাকা     সোমবার   ০৪ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

সিলেটে হরতাল ডেকে মাঠে নেই বিএনপি-জামায়াত

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৯, ২৯ অক্টোবর ২০২৩   আপডেট: ১৬:০১, ২৯ অক্টোবর ২০২৩
সিলেটে হরতাল ডেকে মাঠে নেই বিএনপি-জামায়াত

সিলেটে শান্তিপূর্ণ হরতাল পালিত হচ্ছে। বিচ্ছিন্ন দু’একটি ঘটনা ছাড়া কোথাও কোনো অপ্রীতিকর খবর পাওয়া যায়নি। হরতাল ডেকে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের মাঠে দেখা না গেলেও গণপরিবহন চলাচল তুলনামূলক কম দেখা গেছে। তবে প্রাইভেটকার, মোটরসাইকেল, রিকশা, সিএনজিসহ সব ধরনের যানবাহন চলাচল করছে।

এ দিকে নগরীর জিন্দাবাজারে পিকেটারদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ একজন পিকেটারের মোটরসাইকেল জব্দ করেছে। 

রোববার সকাল ১০টায় নগরীর দক্ষিণ সুরমার চন্ডিপুল, হুমায়ুন রশিদ চত্বর, কদমতলী বাসস্ট্যান্ড ও পাবনা পয়েন্টের প্রতিটিতে পুলিশ মোতায়েন রয়েছে দেখা যায়। তবে উল্লেখিত জায়গায় কাউকে পিকেটিং করতে দেখা যায়নি। তবে সকালে জিন্দাবাজার এলাকায় বিএনপি’র নেতাকর্মীরা জড়ো হয়ে পিকেটিং করার চেষ্টা করলে তাদের সরিয়ে দেয় পুলিশ। 

জিন্দাবাজার পয়েন্ট ও কাজি ইলিয়াস এলাকায় সড়কে সকাল সাড়ে ৯টার দিকে তাঁতিপাড়ার গলি থেকে বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী হঠাৎ বের হয়ে পিকেটিংয়ের চেষ্টা করে। এ সময় পুলিশ এগিয়ে গেলে তারা ইটপাটকেল ছুঁড়তে থাকে। পুলিশ পিকেটারদের ছত্রভঙ্গ করতে রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে। এ সময় একজনের ফেলে যাওয়া মোটরসাইকেল পুলিশ জব্দ করে। পরে অতিরিক্ত পুলিশ এসে আশেপাশের অলিগলিতে অভিযান চালায়। সেখান থেকে কয়েকজনকে আটক করে পুলিশ।

এ দিকে হরতালের ফলে ভোগান্তিতে পড়েছে নগরীর কর্মজীবী মানুষ। গণপরিবহন কম থাকার কারণে তাদের ভোগান্তির পাশাপাশি গুনতে হচ্ছে অতিরিক্ত ভাড়া।

সিলেটে ভোর থেকে নিয়মিত পুলিশের পাশাপাশি বিশেষ টিম ‘ক্রাইসিস রেন্সপন্স টিম- সিআরটি’ মাঠে রয়েছে। এ ছাড়া সাদা পোশাকেও পুলিশ বাহিনী রয়েছে মাঠে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার মো. ইলিয়াস শরীফ বিপিএম (বার) পিপিএম বলেন, সিলেটের জনগণের সার্বিক নিরাপত্তায় আমরা মাঠে রয়েছি। হরতালকে কেন্দ্র করে কেউ নাশকতার চেষ্টা করলে আমরা কঠোরভাবে দমন করব। আজ ভোর থেকে আমাদের মোবাইল টিম, সিআরপি ও সাদা পোশাকে একাধিক টিম মাঠে রয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।  

নূর/তারা 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়