ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

পঞ্চগড়ে অবরোধে বাস চলেনি, যাত্রীদের ভোগান্তি 

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৩, ৩১ অক্টোবর ২০২৩  
পঞ্চগড়ে অবরোধে বাস চলেনি, যাত্রীদের ভোগান্তি 

সারা দেশে বিএনপি ও জামায়াতে ইসলামীর ডাকা তিন দিনের অবরোধের আজ মঙ্গলবার (৩১ অক্টোবর) প্রথম দিন। প্রথম দিনে পঞ্চগড়ে বাস-মিনিবাস চলেনি। তবে অন্য সব যানবাহন চলাচল করেছে। সময়মতো ছেড়ে গেছে ট্রেনও।

সকাল থেকে জেলা শহরে ব্যাটারিচালিত ইজিবাইক চলাচল করতে দেখা যায়। অবরোধ পালন করতে বিএনপি-জামায়াতের নেতাকর্মী দেখা যায়নি। তবে অবরোধ সমর্থনে বিভিন্ন এলাকায় ঝটিকা মিছিলের খবর পাওয়া গেছে। এ ছাড়া জেলা বিএনপির দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা গেছে।

যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীকে। এ ছাড়া জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আওয়ামী লীগ ও সহযোগীসংগঠনের নেতাকর্মীদের শান্তি সমাবেশ করতে দেখা যায়।

বাস-মিনিবাস চলাচল বন্ধ থাকায় যাত্রীদের ভোগান্তি বেড়েছে। জেলা শহরের সঙ্গে উপজেলা শহরের লোকজনের যাতায়াতে দুর্ভোগ সৃষ্টি হয়েছে। জরুরি প্রয়োজনে ইজিবাইক, সিএনজিচালিত অটোরিকশা যোগে ভেঙে ভেঙে যাতায়াত করছেন অনেকেই। 

জরুরি কাজে তেঁতুলিয়া থেকে জেলা শহরে এসেছেন সংবাদকর্মী এসকে দোয়েল। তিনি বলেন, তেঁতুলিয়া-পঞ্চগড় সড়কে নিয়মিত মিনিবাস চলাচল করে। কিন্তু অবরোধের কারণে বাস চলাচল বন্ধ থাকায় দীর্ঘ প্রায় ৪০ কিলোমিটার পথ ভেঙে ভেঙে ইজিবাইকে আসতে হয়েছে। যেতেও হবে একইভাবে।

পঞ্চগড় জেলা বিএনপির আহ্বায়ক জাহিরুল ইসলাম কাচ্চু বলেন, ‘শান্তিপূর্ণভাবে অবরোধ কর্মসূচি পালন করছি। অবরোধে যেহেতু সর্বস্তরের মানুষের সমর্থন রয়েছে, তাই আমরা কোনো বিক্ষোভ মিছিল করিনি। অবরোধের সমর্থনে দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের অবস্থান ছিল। সেখানে দিকনির্দেশনামূলক আলোচনা হয়েছে।’ 
 

নাঈম/বকুল 

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়