ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

নিরপেক্ষ নির্বাচন হবে এটা সবাই নিশ্চিত থাকুন: ইসি আনিছুর

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৪, ১৯ ডিসেম্বর ২০২৩  
নিরপেক্ষ নির্বাচন হবে এটা সবাই নিশ্চিত থাকুন: ইসি আনিছুর

নির্বাচন কমিশনার মোহাম্মদ আনিছুর রহমান বলেছেন, ‘আমাদের মিশন একটাই সেটা হলো আমরা অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করা। এর জন্য যা যা করার দরকার সবই করবো। আমাদের ৫ জন নির্বাচন কমিশনার এবং সচিব সবাই এই একটাই বার্তা দিচ্ছেন তা হলো- নিরপেক্ষ নির্বাচন হবে এটা সবাই যেনো নিশ্চিত থাকেন। এখন পর্যন্ত সারা দেশের পরিবেশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে, ভালো আছে। এটা আরও ১৯ দিন ধরে রাখতে চাই। নির্বাচনে ভোটের পরিবেশ সুষ্ঠু রাখার দায়িত্ব আমাদের। কিন্তু ভোটকেন্দ্রে ভোটার আনার দায়িত্ব প্রার্থীদের বা তাদের নেতাকর্মীদের।’

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে চাঁদপুর জেলার পাঁচটি আসনের প্রার্থী, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।

আনিছুর রহমান বলেন, ভোটারদের আমরা বলবো- ভোট দিতে আসুন। তার মানে এই নয়, যে আমরা ভোটারদের কেন্দ্রে উপস্থিত করবো। ভোটারদের উপস্থিতির জন্য প্রার্থীদের বিভিন্ন কৌশল থাকে, তারা সেভাবে ভোটার কেন্দ্রে আনবেন বলে আমার বিশ্বাস।

তিনি আরও বলেন, প্রচার-প্রচারণায় কেউ বাঁধা দিলে আইনানুগ ব্যবস্থা নেবেন রিটার্নিং অফিসার, পুলিশ সুপার, সহকারী রিটার্নিং অফিসাররা। আইন অনুযায়ী প্রচার-প্রচারণা যেটুকু করার সেটুকু করতে দিতে হবে। তবে প্রার্থীদেরও দায়িত্ব আছে। আচরণবিধিতে আছে, কোনো প্রার্থী কোথায় প্রচার-প্রচারণা করতে চান তা ২৪ ঘণ্টা আগে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জানাতে হবে। কারণ, একই স্থানে যদি দুই প্রার্থী প্রচার চালাতে চান তাহলে স্বাভাবিকভাবেই পরিবেশ উত্তপ্ত হবে। এ জন্যই ওসিকে বিষয়টি জানানোর জন্য বলেছি যেনো পুলিশ ব্যবস্থা নিতে পারে।

এসময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- রিটার্নিং কর্মকর্তা ও চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল আহমেদসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

অমরেশ/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়