ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আচরণবিধি লঙ্ঘন 

লক্ষ্মীপুরে ৩ প্রার্থীর কর্মী-সমর্থকদের জরিমানা

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০০, ২২ ডিসেম্বর ২০২৩  
লক্ষ্মীপুরে ৩ প্রার্থীর কর্মী-সমর্থকদের জরিমানা

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় লক্ষ্মীপুরের ৩টি আসনের তিন প্রার্থীর কর্মী-সমর্থকদের ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয় থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে জানা যায়, আজ বিকেলে বিভিন্ন স্থাপনার দেয়ালে পোস্টার লাগানোর দায়ে লক্ষ্মীপুর-২ আসনে নৌকার প্রার্থী নুরউদ্দিন চৌধুরী নয়নের প্রতিনিধিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

লক্ষ্মীপুর-১ আসনে মোটরসাইকেল নিয়ে শোভাযাত্রা বের করে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় নৌকা প্রতীকের প্রার্থীর প্রতিনিধিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। উপজেলার লামচর ইউনিয়নের পানপাড়া এলাকায় নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে এ জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

এদিন, লক্ষ্মীপুর-৩ আসনে বিভিন্ন স্থাপনার দেয়ালে, গাছের গুড়িতে, যাত্রী ছাউনিতে, বিদ্যুৎতের খুঁটিতে আঠা দিয়ে পোস্টার লাগিয়ে প্রচারণার দায়ে ‘ট্রাক’ প্রতীকের প্রার্থীর প্রতিনিধিকে ৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। সদর উপজেলার ভবানীগন্জ ও দত্তপাড়া ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই জরিমানা করা হয়।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সুরাইয়া জাহান বলেন, নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে তিন প্রার্থীর সমর্থককে জরিমানা করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে। এসময় তিনি সবাইকে আচরণবিধি মেনে চলার আহ্বান জানান।

জাহাঙ্গীর/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়