ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

পাবনা-১: আ.লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ধাওয়া-পাল্টা ধাওয়া

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৯, ২৮ ডিসেম্বর ২০২৩  
পাবনা-১: আ.লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ধাওয়া-পাল্টা ধাওয়া

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-১ আসনে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থক ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে গণসংযোগকালে ধাওয়া-পাল্টা ধাওয়া, ভাঙচুর হয়েছে। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুর পৌনে ১টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ, উভয়পক্ষের কর্মী, সমর্থক ও স্থানীয়দের কাছ থেকে জানা যায়, দুপুরে সাঁথিয়া উপজেলার সেলন্দা বাজারে অ্যাডভোকেট শামসুল হক টুকুর নৌকা প্রতীকের ৫০-৬০ জন নেতাকর্মী ও সমর্থকেরা নাগডেমড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আল মামুন সরদার, ছাত্রলীগ সভাপতি ওলিউর রহমানের নেতৃত্বে প্রচারণা চলছিলেন। এ সময় ট্রাক প্রতীকের প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদের অনুসারীরা বেড়া পৌরসভার সাবেক মেয়র আব্দুল বাতেন, সাঁথিয়া উপজেলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার ও সাঁথিয়া পৌরসভার সাবেক মেয়র মিরাজ হোসেনের নেতৃত্বে ৮-১০ গাড়ি বহর নিয়ে প্রচারণা চালাচ্ছিলেন। নৌকা ও ট্রাক প্রতীকের সমর্থকেরা সামনাসামনি চলে আসলে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল ছোঁড়ছুড়ি শুরু হয়। উভয়পক্ষ লাঠি, লোহার রডসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ধাওয়ায় জড়িয়ে পড়ে। এ সময় ট্রাক প্রতীকের অনুসারীদের ৩টি গাড়ির গ্লাস ভাঙচুর ও কয়েকটি গাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করা হয়।

নাগডেমড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ওলিউর রহমান বলেন, ‘নৌকা প্রতীকের গণসংযোগ ও প্রচার প্রচারণাকালে ট্রাক প্রতীকের অনুসারীদের দেখে আমরা রাস্তার এক সাইডে অবস্থান নেই তাদের বের করে দেয়ার জন্য। ট্রাক প্রতীকের অনুসারীরা আমাদের অতিক্রমকালে নানা উস্কানি দিয়ে পেছন থেকে হামলা করে। এ সময় তাদের প্রতিহত করতে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।’

তিনি বলেন, ‘তাদের হামলায় আমি নিজেসহ আকাশ রানা, মেহেদী হাসান, সোহান জাহান, কামরুজ্জামান, রাকিবসহ বেশ কয়েকজন আঘাতপ্রাপ্ত হই।’

সাঁথিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ারের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদের অনুসারীরা সেলন্দা বাজার এলাকায় গণসংযোগ, প্রচার প্রচারণা আর ভোটারদের সঙ্গে দেখা সাক্ষাত করছিলেন। এ সময় নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট শামসুল হক টুকুর অনুসারী রুবেল, সোহান, আকাশ, শামীমসহ তাদের ক্যাডার বাহিনী এসে আক্রমণ চালায়। তাদের হামলায় বেশ কয়েকজন নেতাকর্মী ও সমর্থক আহত হয়েছেন। হামলায় কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, লোকমুখে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে। কোনো পক্ষই অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

আগামী ৭ জানুয়ারি নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

শাহীন/বকুল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়