ঢাকা     শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

আচরণবিধি লঙ্ঘন 

বরিশালে পৌর মেয়রসহ ২ জনকে নোটিশ

বরিশাল সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৮, ১ জানুয়ারি ২০২৪  
বরিশালে পৌর মেয়রসহ ২ জনকে নোটিশ

বাকেরগঞ্জ পৌরসভার মেয়র লোকমান হোসেন ডাকুয়া

বরিশাল-৬ আসনে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বাকেরগঞ্জ পৌরসভার মেয়র লোকমান হোসেন ডাকুয়া ও নিয়ামতি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. কামাল হোসেন তালুকদারকে শোকজ করেছে নির্বাচন অনুসন্ধান কমিটি। 

গতকাল রোববার (৩১ ডিসেম্বর) বরিশাল-৬ এর নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ মাহাদী হাসান এ নোটিশ দেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ২৬ ডিসেম্বর বাকেরগঞ্জের কলসকাঠীতে এক উঠান বৈঠকে প্রতিপক্ষ নৌকা সমর্থকদের ৫ মিনিটও মাঠে টিকতে দেবেন না, এমন বক্তব্য দেন পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন ডাকুয়া। আর ওই বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। শনিবার বরিশাল-৬ আসনের নৌকার প্রার্থী মো. হাফিজ মল্লিক ভিডিওসহ এ সংক্রান্ত একটি অভিযোগ দেন সংশ্লিষ্ট দপ্তরে। ওই অভিযোগের প্রেক্ষিতে লোকমান হোসেন ডাকুয়া’র বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা গ্রহণসহ বাংলাদেশ নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠানো হবে না সেই মর্মে আগামী ৩ জানুয়ারি দুপুর ১২টায় স্বশরীরে হাজির হয়ে নির্বাচন অনুসন্ধান কমিটির কার্যালয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। 

বাকেরগঞ্জ পৌরসভার মেয়র লোকমান হোসেন ডাকুয়া জানান, তিনি নোটিশের কথা শুনেছেন।

এদিকে, একই আসনে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ শামসুল আলম চুন্নু গত ২৮ ডিসেম্বর বাকেরগঞ্জ উপজেলার নিয়ামতি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. কামাল হোসেন তালুকদারের বিরুদ্ধে একটি অভিযোগ দাখিল করেন।

যেখানে তিনি উল্লেখ করেন, গত ২৬ ডিসেম্বর নিয়ামতি ইউনিয়নের মহেশপুর বাজারে নির্বাচনী কর্মিসভায় কামাল হোসেন তালুকদার তার ইউনিয়নের ট্রাক প্রতীকের কোনো অফিস রাখতে দেবেন না বলে হুমকি দেন। অভিযোগের সঙ্গে ভিডিও
ফুটেজও দাখিল করেন স্বতন্ত্র প্রার্থী শামসুল আলম চুন্নু। এর প্রেক্ষিতে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ব্যাখ্যা চেয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি। আগামী ৩ জানুয়ারি সকাল ১১টায় তাকে স্বশরীরের হাজির হয়ে নির্বাচন অনুসন্ধান কমিটির কার্যালয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

 

আরিফুর/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়