ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঝালকাঠিতে জাল ভোটের অভিযোগে ৬ জনের দণ্ড

ঝালকাঠি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৪, ৭ জানুয়ারি ২০২৪  
ঝালকাঠিতে জাল ভোটের অভিযোগে ৬ জনের দণ্ড

ঝালকাঠির কয়েকটি কেন্দ্রে জাল ভোট দেওয়ার অভিযোগে ছয়জনকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সাজাপ্রাপ্তদের মধ্যে চারজন নারী রয়েছেন। এছাড়া এক নারীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৭ জানুয়ারি) দুপুরে ঝালকাঠি সদর উপজেলার আদাখোলা মাধ্যমিক বিদ্যালয়, ৫৫ নম্বর আদাখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং রাজাপুর উপজেলার ইন্দ্রপাশা প্রাথমিক বিদ্যালয় থেকে তাদের আটক করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, সদর উপজেলার পাকমোহর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জালভোট দেওয়ার অভিযোগে মেহেদী হাসান নামের এক যুবককে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া, রাজাপুর উপজেলার ভোটকেন্দ্র থেকে জাল ভোট দেওয়ার অভিযোগে চার নারীকে আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তাদের ১৫ দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়াও উপজেলার ইন্দ্রপাশা প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ার অভিযোগে সুখি আক্তার নামে এক নারীকে ৩০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রির্টার্নিং কর্মকর্তা ফারহানা ইয়াসমিন জানান, জাল ভোট দেয়ার দায়ে আটককৃত চার নারীর প্রতেককে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। অপর একজনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ সকাল ৮টা থেকে ঝালকাঠির দুটি আসনের ২৩৭টি ভোটকেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। দুটি আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাকের পার্টিসহ ৮টি রাজনৈতীক দলের মোট ১১ জন প্রার্থী প্রতিন্দিন্দ্বিতা করেন। এই দুই আসনে মোট ভোটার ৫ লাখ ৫৪ হাজার ১৬৪ জন। 

অলোক/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়