ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

পৌনে ২ লাখ ভোটে জিতলেন নূরুল ইসলাম সুজন

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৫, ৭ জানুয়ারি ২০২৪   আপডেট: ২১:৫৫, ৭ জানুয়ারি ২০২৪
পৌনে ২ লাখ ভোটে জিতলেন নূরুল ইসলাম সুজন

নুরুল ইসলাম সুজন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পঞ্চগড়-২ (বোদা ও দেবীগঞ্জ) আসন থেকে বেসরকারিভাবে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন। তিনি তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির ‘লাঙ্গল’ প্রতীকের লুৎফর রহমান রিপন থেকে ১ লাখ ৭৪ হাজার ৯৮ ভোট বেশি পেয়েছেন।

রোববার (৭ জানুয়ারি) রাতে পঞ্চগড় রির্টানিং কর্মকর্তার কার্যালয় সূত্রে এতথ্য জানা গেছে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন পেয়েছেন ১ লাখ ৮১ হাজার ৭২৫টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির ‘লাঙ্গল’ প্রতীকের প্রার্থী লুৎফর রহমান রিপন পেয়েছেন ৭ হাজার ৬২৭ ভোট। 

খোঁজ নিয়ে জানা গেছে, দুইটি উপজেলার একটি পৌরসভার ও ২০টি ইউনিয়ন নিয়ে গঠিত পঞ্চগড়-২ আসন। এই আসনে মোট ভোটার ৩ লাখ ৮৯ হাজার ৯৪১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৫ হাজার ৭১০ জন ও নারী ভোটার ১ লাখ ৯৪ হাজার ২২৮। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ৩ জন।

অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজনের বাড়ি পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের মহাজন পাড়া গ্রামে। তিনি বর্তমানে পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বেও রয়েছেন।

২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে পঞ্চগড়-২ আসন থেকে অংশগ্রহণ করে পরাজিত হন নূরুল ইসলাম সুজন। এরপর ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ২০১৪ সালের দশম এবং ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৯ সালের ৬ জানুয়ারি রেলপথ মন্ত্রণালয়ের দায়িত্ব পান নূরুল ইসলাম সুজন।

নাঈম/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়