ঢাকা     বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৩ ১৪৩১

বিয়ের যাত্রী নিয়ে সেতু ভেঙে মাইক্রোবাস খালে, নিহত ৯

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৪, ২২ জুন ২০২৪   আপডেট: ০৮:৫৫, ২৩ জুন ২০২৪
বিয়ের যাত্রী নিয়ে সেতু ভেঙে মাইক্রোবাস খালে, নিহত ৯

এই সেতু দিয়ে মাইক্রোবাস পার হওয়ার চেষ্টা করায় শেষাংশ ভেঙে মাইক্রোবাসসহ পানিতে ডুবে যায়

বরগুনার আমতলী উপজেলার চাওড়া ইউনিয়নের হলদিয়া বাজার এলাকায় সেতু ভেঙে বিয়ের যাত্রী নিয়ে একটি মাইক্রোবাস খালে পড়ে গেছে। ওই মাইক্রোবাসে থাকা ৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

শনিবার (২২ জুন) দুপুর আড়াইটার দিকে চাওড়া-হলদিয়া সেতু ভেঙে এ দুর্ঘটনা ঘটে। 

নিহতরা হলেন- রুবিয়া (৪৫), রাইতি (২২), ফাতেমা (৫৫), জাকিয়া (৩৫), রুকাইয়াত ইসলাম (৪), তাহিয়া মেহজাবিন আজাদ (৭), তাসফিয়া (১৪), ঋধি (৪) ও রুবি বেগম (৩৫)। এদের মধ্যে রুকাইয়াত ইসলাম ও জাকিয়ার বাড়ি উপজেলার দক্ষিণ তক্তাবুনিয়া গ্রামে। বাকিদের বাড়ি মাদারীপুর জেলার শিবচর উপজেলার কোকরার চর গ্রামে।

আরও পড়ুন: বরগুনার ১৮৯ সেতু ঝুঁকিপূর্ণ, দুর্ভোগ চরমে

স্থানীয়রা জানান, আমতলী উপজেলার কাউনিয়া ইব্রাহিম একাডেমির সহকারী শিক্ষক ও উত্তর তক্তাবুনিয়া গ্রামের মাসুম বিল্লাহ মনিরের মেয়ে হুমায়রা আক্তারের সঙ্গে একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক সেলিম মাহমুদের ছেলে ডা. সোহাগের গত শুক্রবার বিয়ে হয়। শনিবার কনেপক্ষের লোকজন বরের বাড়িতে মাইক্রোবাস এবং অটোরিকশায় করে যাচ্ছিলেন। হলদিয়া ব্রিজ অতিক্রম করার সময় ব্রিজের মাঝের অংশ ভেঙে যায়। ব্রিজের ওপর থাকা মাইক্রোবাস ও অটোরিকশা নদীতে পড়ে যায়। অটোরিকশায় থাকা যাত্রীরা সাঁতরে তীরে উঠতে পারলেও মাইক্রোবাসের যাত্রীরা নদীতে তলিয়ে যান। স্থানীয়রা মাইক্রোবাসে থাকা লোকজনকে উদ্ধারের চেষ্টা চালান। খবর পেয়ে আমতলী ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে এসে যাত্রীদের উদ্ধারে চেষ্টা চালায়। পরে তারা ৯ জনের মরদেহ উদ্ধার করেন। এরা কনে হুমায়রার মামা বাড়ির আত্মীয়। তাদের মরদেহ আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ইউপি সদস্য সাইফুল ইসলাম স্বপন ও নাশির উদ্দিন বলেন, মাঝখানে আসা মাত্রই ব্রিজ ভেঙে মাইক্রোবাস ও অটোরিকশাটি নদীতে পরে যায়। আমরা স্থানীয়দের নিয়ে নদী থেকে যাত্রীদের উদ্ধারের চেষ্টা চালাই। পরে ফায়ার সার্ভিস ও পুলিশ এসে উদ্ধার কাজে অংশ নেয়। বরগুনা-১ আসনের সাংসদ সদস্য গোলাম সরোয়ার টুকু ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মাইক্রোবাসের যাত্রী সোহেল মিয়া বলেন, ‘মাইক্রোবাসে কনেপক্ষের ১৬ জন ছিলাম। আমরা সাবাই বরের বাড়ি যাচ্ছিলাম। হলদিয়া হাট ব্রিজের মাঝখান দিয়ে ভেঙে মাইক্রোবাসটি নদীতে পড়ে যায়। আমিসহ ৩ জন সাঁতরে তীরে উঠতে পেরেছি। স্থানীয় লোকজন, ফায়ার সার্ভিস ও পুলিশ ৯ জনের মরদেহ উদ্ধার করেছে।’

আমতলী থানার ওসি কাজী শাখাওয়াত হোসেন তপু বলেন, হলদিয়া এলাকায় একটি বিয়ের অনুষ্ঠানে যাওয়ার সময় সেতু ভেঙে মাইক্রোবাস খালে পড়ে যায়। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কার্যক্রম শুরু করে। এখন পর্যন্ত ৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্ত শেষে মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

ইমরান/কেআই/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়