ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লিভারপুলের স্বপ্নের সঙ্গে ভাঙলো বঙ্গবন্ধু হলের টিভি

তানভীর আহম্মেদ, নজরুল বিশ্ববিদ্যালয় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫২, ৩০ মে ২০২২   আপডেট: ১০:৫৬, ৩০ মে ২০২২
লিভারপুলের স্বপ্নের সঙ্গে ভাঙলো বঙ্গবন্ধু হলের টিভি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচে রিয়াল মাদ্রিদের কাছে ১-০ গোলে হেরে ট্রফি জেতার স্বপ্ন ভেঙেছে লিভারপুলের। একই ম্যাচের একটি গোল উদযাপন করতে গিয়ে ভেঙেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের একমাত্র টেলিভিশন। যদিও পরে জানা যায় গোলটি অফসাইড থেকে হওয়ায় বাতিল হয়ে যায়। 

সোমবার (৩০ মে) প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীদের সূত্রে এতথ্য জানা যায়। এর আগে শনিবার রাত আনুমানিক ২টা ২৫মিনিটে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে (বঙ্গবন্ধু হল) এ ঘটনা ঘটে। খেলার ৪২ মিনিটে রিয়াল মাদ্রিদ তারকা করিম মোস্তফা বেনজেমার অফসাইড থেকে করা গোল উদযাপন করতে গিয়ে ভেঙেছে টেলিভিশনটি। 

এ নিয়ে সমাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।  

এক শিক্ষার্থী বলেন, রিয়াল মাদ্রিদের শটে গোল হয়, সবাই চিৎকার করা শুরু করলাম। এটা স্বাভাবিক। দলকে সাপোর্ট করি বলেই এমন চিৎকার। একটু পরে রেফারি অফসাইট ধরলে গোল কাউন্ট হলো না। আবার আরেক দল চিৎকার সামনে থেকে লাফালাফি। পরক্ষণই টিভি ভাঙা। প্রশাসনে কাছে দাবি, এর সুষ্ঠু তদন্ত করা হোক। তার কাছে থেকে জরিমানা নেওয়া হোক যে এই কাজ করেছে।

ফরহাদ নামের আরেক শিক্ষার্থী বলেন, রাতে রিয়াল মাদ্রিদ ও লিভারপুলের মধ্যে ফাইনাল খেলা চলে। এসময় রিয়াল মাদ্রিদ একটি গোল করলে ভক্ত-সমর্থকরা উল্লাসে ফেটে পড়ে। টেলিভিশনের কাছাকাছি এসে লাফালাফি করে গোলটি উদযাপন করতে গিয়ে কোনো এক দর্শকের হাত লেগে বা অন্য কোনোভাবে টিভিটি অন্ধকার হয়ে যায়। পরে দেখা যায়, টিভির মাঝ বরাবর ফেটে গেছে। তবে অফসাইড হওয়ায় ওই গোলটি বাতিল হয়ে যায়।

এবিষয়ে হল প্রভোস্ট মাসুম হাওলাদার বলেন, টিভিটি কিছুদিন হলো কেনা হয়েছে। হলে স্থাপনের পর এটিই ছিল প্রথম বড় কোনো খেলা। তবে এমন একটি ঘটনা ঘটায় আমি খুবই অবাক হয়েছি। আমি এখন ঢাকায় অবস্থান করছি। হলে গিয়ে দেখবো কী করা যায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং অনেক শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানতে পেরেছি টিভির সামনে যারা বসেছিল তাদের মধ্য থেকেই ভেঙেছে। দ্রুতই তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবে হল প্রশাসন।

/এইচএম/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়