ঢাকা     বৃহস্পতিবার   ৩০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

হরতালেও পরীক্ষা নেবে অধিভুক্ত সাত কলেজ

বাঙলা কলেজ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৫, ২৮ অক্টোবর ২০২৩   আপডেট: ২২:১৪, ২৮ অক্টোবর ২০২৩
হরতালেও পরীক্ষা নেবে অধিভুক্ত সাত কলেজ

সাত কলেজ সমন্বয় অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য

রোববার (২৯ অক্টোবর) বিএনপি-জামায়াতসহ কয়েকটি দলের ডাকা হরতালের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয় স্থগিত করলেও ঢাবি অধিভুক্ত সাত কলেজ পরীক্ষা চলমান রাখার সিদ্ধান্ত নিয়েছে। তবে এ নিয়ে অধিভুক্ত শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ও ভীতি বিরাজ করছে। 

শনিবার (২৮ অক্টোবর) রাতে সাত কলেজ সমন্বয় ও ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করে বলেন, রোববারের পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে। 

‘হরতালের কারণে শিক্ষার্থীরা যাতায়াত ও নিরাপত্তা নিয়ে শঙ্কায় রয়েছে, এরপরও কেন পরীক্ষা স্থগিত নয়?’- জানতে চাইলে অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য বলেন, পরীক্ষার বিষয়টি ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অফিস দেখে। তাদের সঙ্গে কথা বলুন। 

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হল চৌধুরী বলেন, যথাসময়ে পূর্বঘোষিত পরীক্ষা অনুষ্ঠিত হবে, এটাই বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত। পরীক্ষা পেছানোর কোনও সুযোগ নেই।

এদিকে, হরতালের মধ্যে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তে শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তারা বলছেন, হরতালের মধ্যে দূরবর্তী শিক্ষার্থীদের জন্য পরীক্ষা দেওয়া খুবই কঠিন হবে। যেমন সাভারের শেষ প্রান্ত ডেমরা, নারায়ণগঞ্জ, সোনারগাঁও। জীবনের নিরাপত্তা কে দেবে? যেখানে জাতীয় বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ ব্যাংকের পরীক্ষা স্থগিত, সেখানে তাদের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত অযৌক্তিক।

উল্লেখ্য, রোববার অধিভুক্ত সাত কলেজের স্নাতক (২০২১-২০২২ শিক্ষাবর্ষ) প্রথম বর্ষের এবং স্নাতকোত্তর শ্রেণীর ২০২২ সালের চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

মুমিনুল/এনএইচ

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ