ঢাকা     শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৯ ||  ০৭ জমাদিউল আউয়াল ১৪১৪

দশ বছর পর আবারো পর্দায় আবির চৌধুরী

প্রকাশিত: ১৮:৩০, ৩ অক্টোবর ২০২২   আপডেট: ১৮:৩১, ৩ অক্টোবর ২০২২
দশ বছর পর আবারো পর্দায় আবির চৌধুরী

চিত্রনায়ক আবির চৌধুরী শিশুশিল্পী হিসেবে কাজ করে, মঞ্চে অভিনয় করে সিনেমায় পা রাখেন।  ২০১০ সালে তার অভিনীত শাহাদাৎ হোসেন লিটন পরিচালিত ‘বাপ বড় না শ্বশুর বড়’ ও ২০১২ সালে আশরাফুর রহমান পরিচালিত ‘তুমি আসবে বলে’ সিনেমা দুটি মুক্তি পায়।

এরপরে দীর্ঘ ১০ বছর তাকে রুপালি পর্দায় দেখা যায়নি। বিরতি ভেঙে আবারো চলচ্চিত্রে নিয়মিত হচ্ছেন আবির চৌধুরী। 

তরুণ নির্মাতা মিজানুর রহমান মিজান পরিচালিত ‘রাগী’ সিনেমাটি আগামী ১৪ অক্টোবর সারা দেশে মুক্তি পেতে যাচ্ছে। এতে নায়কের ভূমিকায় অভিনয় করেছেন আবির চৌধুরী।

দীর্ঘ বিরতির পরে ‘রাগী’তে যুক্ত হওয়ার গল্প জানালেন আবির চৌধুরী। তিনি বলেন, “বন্ধু মিজানের (পরিচালক মিজানুর রহমান মিজান) জন্য ‘রাগী’ সিনেমায় যুক্ত হলাম। এই সিনেমার পরিকল্পনা শুরুর পর থেকেই সে আমাকে বেশ কয়েকবারই বলে, ‘রাগী’র গল্পটা চমৎকার। সেই সঙ্গে তোকে নিয়ে যে চরিত্রটা চিন্তা করেছি, সেটিও।’ পরে যখন আমি সিনেমার গল্পটা পড়ি, তখন মনে হয় গতানুগতিকের চেয়ে এখানে আলাদা কিছু আছে। কমার্শিয়াল সিনেমায় যা যা দরকার, তার সবই। তাই আর না করতে পারিনি। ‘রাগী’তে আমার চরিত্রের নাম রাজা। দুটি লুকে তাকে দর্শক দেখতে পাবেন। কিন্তু খুব দায়িত্বশীল হওয়ার পরও শেষ দিকে তার যে পরিণতি হয়, সেটি আসলে মেনে নেওয়ার মতো নয়। বাস্তবের আবির চৌধুরী সঙ্গে রাজার চরিত্রের কোনো মিল খুঁজে পাবেন না দর্শক।”

“সিনেমা হলে দর্শক যান বিনোদনের জন্য। সেদিক থেকে বলব, ‘রাগী’ সিনেমায় বিনোদনের সব উপাদানই আছে। অ্যাকশন, রোমান্টিক, কমেডি, নাচ, গান- সব মিলিয়ে কমপ্লিট প্যাকেজ বলতে পারেন। দর্শক সিনেমা হলে গিয়ে সিনেমাটি দেখলে আনন্দ পাবেন- এটুকু বলতে পারি।’-যোগ করেন এই নায়ক। 

চলচ্চিত্রে এখন থেকে নিয়মিত কাজ করবেন বলেও জানান আবির চৌধুরী। ‘রাগী’ সিনেমায় প্রধান চরিত্রে দেখা যাবে পারভেজ আবির চৌধুরী ও অ্যাকশন কুইন মুনমুনকে। এ সিনেমার মধ্য দিয়ে খলচরিত্রে নাম লেখালেন এই আবেদনময়ী নায়িকা। এর পাশাপাশি আঁচল, মৌমিতা মৌ, শতাব্দী ওয়াদুদ, মারুফ আকিব, খালেদা আক্তার, শাকিল আহমেদ, কাজী হায়াৎ, অন্তরা জামান, ববি, জিয়া তালুকদার, আর এফ রোমিও, লায়ন প্রমুখকে ঘিরে সিনেমার গল্প এগিয়েছে।

রাহাত/ফিরোজ

সর্বশেষ

পাঠকপ্রিয়