Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১১ ১৪২৮ ||  ১৭ সফর ১৪৪৩

দুই নারীর সঙ্গে প্রেম, একই মণ্ডপে বিয়ে

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০২, ২৫ জুন ২০২১   আপডেট: ১৪:০৪, ২৫ জুন ২০২১
দুই নারীর সঙ্গে প্রেম, একই মণ্ডপে বিয়ে

দুই নারীর সঙ্গেই ছিল প্রেম। বিয়েও হলো একই মণ্ডপে, একই সময়ে। ঘটনাটি ভারতের তেলেঙ্গানার আদিলাবাদ জেলার।

অর্জুন নামের নৃ-গোষ্ঠীর একজন যুবক দুই বছর তার দুই খালাতো বোনের সঙ্গে প্রেম করেছেন। সম্প্রতি বিষয়টি জানাজানি হলে পরিবারের সম্মতিতে একই মণ্ডপে তাদের বিয়ে হয়। নিজ সম্প্রদায়ের রীতি মেনে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে বলে সংবাদসূত্রে জানা গেছে।

এই দুই নারীর মধ্যে উষা রানী নামের একজনের বাড়ি অর্জুনের নিজ গ্রামে। অপরজন উর্বশী। তিনি থাকেন পাশের গ্রামে।

প্রায় এক মাস আগে অর্জুন টিচার ট্রেনিং প্রোগ্রাম শেষ করেছেন। এখন চাকরি খুঁজছেন। তিনি জানান, উষা রানী ও উর্বশী দু’জনকেই তিনি ভালোবাসেন এবং বিয়ে করতে চেয়েছেন। যখন তিন পরিবারই এতে সম্মতি দেন, তখন একই দিনে একই সময়ে বিয়ে হয়।

মণ্ডল প্রজা পরিষদের প্রধান পণ্ড্র জৈবানথারো জানান, দুই কনের সম্মতির পরেই এই বিয়ে হয়েছে। তিনি বলেন, ‘নৃ-গোষ্ঠীদের মধ্যে এটি খুবই সাধারণ বিষয়। একই সময় দুই নারীকে বিয়ে একটি প্রথা। দুই নারীই তাকে বিয়ে করতে চেয়েছে। আর একই ব্যক্তির স্ত্রী হওয়া নিয়ে তাদের কোনো আপত্তি নেই।’

একই মণ্ডপে বিয়ের বিষয়টিও নতুন নয়। গত জানুয়ারিতে ভারতের ছত্রিশগড়ে হাসিনা ও সুন্দরী নামের দুই নারী চান্দু মরিয়া নামের এক ব্যক্তিকে বিয়ে করেন।

পরবর্তী সময়ে চান্দু বলেন, ‘আমি তাদের দু’জনকেই পছন্দ করতাম, তারাও আমাকে পছন্দ করতো। পরিবারের সম্মতি নিয়ে গ্রামবাসীর সামনেই আমরা বিয়ে করেছি। যদিও আমার এক স্ত্রীর পরিবারের সদস্যরা বিয়ের অনুষ্ঠানে হাজির ছিলেন না।’

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়