ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

করোনা লড়াই: মমতাকে ফোন মোদি-শাহ-জয়শঙ্করের

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০০, ২৯ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনা লড়াই: মমতাকে ফোন মোদি-শাহ-জয়শঙ্করের

করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আশ্বস্ত করেছেন কেন্দ্রীয় সাহায্যের।  করোনা সংক্রমণ রুখতে রাজ্য প্রশাসনের ভূমিকারও প্রশংসা করেছেন মোদি।

রোববার (২৯ মার্চ)  ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়, লকডাউনে বাংলায় অবস্থিত ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্ত সুরক্ষা ও রাজ্যের আইনশৃঙ্খলা নিয়েও মমতার সঙ্গে ফোনে কথা বলেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।   এছাড়া বাংলাকে প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করও।

অন্যদিকে কেন্দ্রীয় সাহায্যের দাবি জানিয়েছেন পশ্চিমবঙ্গের প্রশাসনিক প্রধান। মুখ্যমন্ত্রীর দফতর সূত্রে খবর, করোনা সংকটের বিরুদ্ধে লড়াইয়ের ক্ষেত্রে ত্রাণ সরবরাহের জন্য প্রয়োজন বিপুল অর্থের।  কেন্দ্র অনুমোদন দিলে পশ্চিমবঙ্গ সরকার বাজার থেকে ৬৫ হাজার কোটি ঋণ নিতে পারে বলে মোদিকে জানিয়েছেন মমতা।  জানা গেছে, মুখ্যমন্ত্রীর এই আহ্বানে কেন্দ্রীয় সাহায্যের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী।

করোনা আবহে রাজ্য তথা বাংলায় অবস্থিত ভারত-বাংলাদেশ সীমান্তের আইনশৃঙ্খলা নিয়ে ফোনে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের।  আইনশৃঙ্খলা রক্ষায় প্রয়োজনে রাজ্যকে সেনা বা আধা সেনা দিতে কেন্দ্র প্রস্তুত বলে আশ্বস্ত করেছেন অমিত শাহ।

পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করে করোনা মোকাবিলায় কেন্দ্র-রাজ্য একযোগে লড়াইয়ের বার্তা দিয়েছেন। মুখ্যমন্ত্রীও জানিয়েছেন, প্রয়োজনীয় তথ্য বা সহায়তার জন্য তাকে বা মুখ্যসচিবের সঙ্গে কথা বলতে পারেন তিনি।

 

/সাইফ/

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়