ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আরব বিশ্বে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৪, ১১ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আরব বিশ্বে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত ছড়াচ্ছে। বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। ব্যতিক্রম কিছু ঘটছে না আরব বিশ্বেও। ইতিমধ্যে আরব বিশ্বের ২২টি দেশেই ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস।

সৌদি আরবে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে (৪০৩৩)। একদিনে সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে ৩৮২ জন। মারা গেছে ৫ জন। মোট মৃত ৫২ জন। সংযুক্ত আরব আমিরাতে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৭৩৬ জন। ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে ৩৭৬ জন। মোট মৃত ২০ জন। সেরে উঠেছে ৫৮৮ জন।

কাতারে আক্রান্তের সংখ্যা প্রায় ৩ হাজার। নতুন করে আক্রান্ত হয়েছে ২১৬ জন। মারা গেছে ৬ জন। সেরে উঠেছে ২৪৭ জন। মিশরে আক্রান্তের সংখ্যা প্রায় ২ হাজার। গেল ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে ১৪৫ জন। মারা গেছে ১১ জন। মোট মৃত ১৪৭ জন। সুস্থ হয়েছে ৪২৬ জন।

মরোক্কোতে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৫৪৫ ছাড়িয়েছে। গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৯৭ জন। মারা গেছে মোট ১১১ জন। সেরে উঠেছে ১৪৬ জন। কুয়েতে আক্রান্তের সংখ্যা ১১৫৪ জন। গেল ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১৬১ জন। মৃতের সংখ্যা ১। সেরে উঠেছে ১৩৩ জন।

তিউনিসিয়ায় আক্রান্তের সংখ্যা ৬৮৫। ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছে ২৪ জন। মারা গেছে ৩ জন। মোট মৃত ২৮। সেরে উঠেছে ৪৩ জন। লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় নিশ্চিত করেছে সেখানে আক্রান্তের সংখ্যা ৬১৯। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২০। সুস্থ হয়েছে ৭৭ জন।

ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্যমতে সেখানে আক্রান্তের সংখ্যা ৫৪৬ ছাড়িয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ৬২ জন। মারা গেছে ৩ জন। সেরে উঠেছে ১০৯ জন। ফিলিস্তিনে আক্রান্তের সংখ্যা ২৬৮ জন। মারা গেছে ২ জন। সুস্থ্য হয়ে উঠেছে ৫৭ জন।

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৭ লাখ ৭১ হাজার ৫৫১ জন। প্রাণ হারিয়েছে ১ লাখ ৮ হাজার ৩৩৪ জন। করোনার সঙ্গে লড়াই করে সেরে উঠেছে ৪ লাখ ১ হাজার ৪৮৮ জন।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়