ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শোকার্ত হৃদয়ে করোনায় মৃতদের সম্মান জানালো স্পেন

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩৪, ১৬ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
শোকার্ত হৃদয়ে করোনায় মৃতদের সম্মান জানালো স্পেন

মাদ্রিদে এক গুরুগম্ভীর অনুষ্ঠানের মধ্য দিয়ে বৃহস্পতিবার (১৬ জুলাই) দেশে করোনাভাইরাসে নিহত ও এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে থাকা কর্মীদের সম্মান জানালো স্পেন। এখন পর্যন্ত প্রাণঘাতী ভাইরাসে মারা গেছেন ২৮ হাজার চারশর বেশি স্প্যানিশ।

স্পেনের রাজা ষষ্ঠ ফিলিপ ও রানি লেতিজিয়ার সঙ্গে ইউরোপিয়ান ইউনিয়ন ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার শীর্ষ পর্যায়ের কর্মকর্তা, স্প্যানিশ রাজনীতিবিদ ও সরকারি কর্মকর্তারা রয়্যাল প্যালেসের এই অনুষ্ঠানে যোগ দেন। মহামারিতে মৃত প্রায় একশ জনের আত্মীয় স্বজন সেখানে ছিলেন। প্রায় চারশ জন শোকার্ত হৃদয়ে মৃতদের শ্রদ্ধা জানান।

এই অনুষ্ঠানে সামাজিক দূরত্ব মেনে অংশ নেন অতিথিরা। তাদের মুখে ছিল কালো মাস্ক এবং মৃতদের স্মরণে জ্বালানো আগুন ঘিরে তারা বসেছিলেন। জ্বলন্ত আগুনের সামনে তারা ফুল দিয়ে মৃতদের সম্মান জানান।

কোভিড-১৯ এ মৃত সাংবাদিক হোসে মারিয়া কায়েজার ভাই হার্নান্দো মারিয়া কায়েজা ‍অতিথিদের উদ্দেশ্যে এক বক্তব্যে বলেন, ভাইরাসটি ছিল ‘নিষ্ঠুর, ধ্বংসাত্মক ও ঠাণ্ডা মাথার হত্যাকারী’। তিনি বলেছেন, ‘আমি বিশ্বাস করি আমার যে যন্ত্রণা হচ্ছে, ঠিক তেমনই যন্ত্রণায় কাতর মৃতদের কাছের প্রত্যেক আত্মীয়-স্বজনরা।’

 

ঢাকা/ফাহিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়