ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পানশির দখলের দাবি তালেবানের

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ৬ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১২:৪০, ৬ সেপ্টেম্বর ২০২১
পানশির দখলের দাবি তালেবানের

আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় পানশির উপত্যকা পুরোপুরি দখলে নেওয়ার দাবি করেছেন তালেবানের প্রধান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ।

সোমবার (৬ সেপ্টেম্বর) এক বিবৃতিতে তিনি এ দাবি করেছেন।  জাবিউল্লাহ মুজাহিদ বলেন, পানশির উপত্যকায় প্রতিরোধযোদ্ধাদের নিয়ন্ত্রণে থাকা শেষ স্থানটুকুও তালেবান দখল করেছে। এই বিজয়ের মাধ্যমে আফগানিস্তানকে যুদ্ধভূমি থেকে পুরোপুরি বের করে নিয়ে আসা হয়েছে।

এদিকে, আফগান প্রতিরোধকারীরা তালেবানের সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত আছে।  এক ফেসবুক পোস্টে ন্যাশনাল রেজিস্ট্যান্স ফ্রন্ট অব আফগানিস্তানের (এনআরএফ) আহমেদ মাসুদ এ তথ্য দেন।  আক্রমণ ও হামলা থামাতে তালেবানের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।  তবে এই আহ্বান নিয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি তালেবান।

এনআরএফ জানিয়েছে, তালেবানের হামলায় তাদের মুখপাত্র ফাহিম দাস্তি এবং কমান্ডার জেনারেল আবদুল ওয়াদুদ জারা নিহত হয়েছেন। এছাড়া তালেবানের এক প্রখ্যাত জেনারেল এবং তার ১৩ দেহরক্ষী নিহত হয়েছে।

এর আগে তালেবানের তরফে জানানো হয় তাদের যোদ্ধারা পানশিরের রাজধানী বাজারাকে প্রবেশ করেছে।  সেখানে তারা প্রতিরোধ যোদ্ধাকে হত্যার দাবি করলেও তা অস্বীকার করছে এনআরএফ।

সূত্র: বিবিসি, এএফপি

সারা/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়