ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জঙ্গি ছিনতাই: মেহেদী-ঈদী আমিন ফের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৩, ২ ডিসেম্বর ২০২২  
জঙ্গি ছিনতাই: মেহেদী-ঈদী আমিন ফের রিমান্ডে

ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সামনে থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় করা মামলায় আসামি ঈদী আমিনের ছয়দিন ও মেহেদী হাসান অমি ওরফে রাফির পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (২ ডিসেম্বর) শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেনের আদালত আসামিদের রিমান্ড আবেদন মঞ্জুর করেন। কোতোয়ালী থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার সাব-ইন্সপেক্টর মো. আশ্রাফ এতথ্য জানান।

এর আগে, প্রথম দফার রিমান্ড শেষে দুই আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এরপর কোতয়ালী থানায় দায়ের হওয়া মামলার সুষ্ঠু তদন্তের জন্য ঈদী আমিনকে ১১ দিন ও মেহেদী হাসান অমি ওরফে রাফিকে ৮ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক মুহাম্মদ আবুল কালাম আজাদ। শুনানি শেষে বিচারক মোশাররফ হোসেন ঈদী আমিনের ৬ দিন ও মেহেদী হাসান অমি ওরফে রাফির ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ২০ নভেম্বর দুপুরে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নিয়ে যায় জঙ্গিরা। ছিনিয়ে নেওয়া জঙ্গিরা প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ছিলেন। জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলাটিমের এই দুই সদস্যের নাম আবু সিদ্দিক সোহেল ও মইনুল হাসান শামীম। এ ঘটনায় ওইদিন রাতেই ২০ জঙ্গিকে আসামি করে মামলা করেন পুলিশ পরিদর্শক জুলহাস উদ্দিন আকন্দ। 

ঢাকা/মামুন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ