ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

ঘূর্ণিঝড় মিধিলি: সারা দেশে নৌযান চলাচল বন্ধ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩০, ১৭ নভেম্বর ২০২৩  
ঘূর্ণিঝড় মিধিলি: সারা দেশে নৌযান চলাচল বন্ধ

বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় মিধিলির অগ্রভাগ বাংলাদেশের উপকূল স্পর্শ করেছে। এর প্রভাবে চট্টগ্রাম ও কক্সবাজার উপকূলে বাতাসের গতি বেড়ে গেছে। আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ শুক্রবার সন্ধ্যার মধ্যে এর মূল অংশ বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে। এমন পরিস্থিতিতে সারা দেশে নৌযান চলাচল বন্ধ করা হয়েছে।

শুক্রবার (১৭ নভেম্বর) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এ ঘোষণা দেন।  নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য  অফিসার মো. জাহাঙ্গীর আলম খান রাইজিংবিডিকে এ তথ্য জানান।

তিনি জানান, ঘূর্ণিঝড় মিধিলির কারণে দেশের অভ্যন্তরীণ ও উপকূলীয় নৌপথে সব ধরনের নৌযান চলাচল বন্ধ করা হয়েছে।

এদিকে, ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে চাঁদপুরে সকাল থেকে বৃষ্টিপাত ও বাতাসের গতি বেড়েছে। সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত জেলায় বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ২৪ মিলিমিটার। বন্ধ করে দেওয়া হয়েছে লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল।  বৈরী আবহাওয়ার কারণে ভোর ৬টায় ছোট লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়।বেলা ১১টায় বাংলাদেশ অভ্যন্তরীণ বিআইডব্লিউটিএ চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা মো. শাহাদাত হোসেন জানান, সকালেই ছোট লঞ্চগুলো বন্ধ করা হয়। পরে সকাল ১০টা

৪০ মিনিটে ঢাকা-চাঁদপুর, ঢাকা-নারায়ণগঞ্জসহ চাঁদপুর থেকে সকল রুটের লঞ্চ ও নৌযান বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত নৌযান চলাচল বন্ধ থাকবে।

/এএএম/এসবি/

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়