ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

সিঙ্গাপুর যাচ্ছেন মির্জা ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৬, ৩ মার্চ ২০২৪   আপডেট: ১২:৫৬, ৩ মার্চ ২০২৪
সিঙ্গাপুর যাচ্ছেন মির্জা ফখরুল

ফাইল ছবি

চিকিৎসার জন্য আবারও সিঙ্গাপুর যাচ্ছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আগামী সোমবার (৪ মার্চ) সস্ত্রীক সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হবেন তিনি। চিকিৎসা শেষে আগামী ১৮ মার্চ তিনি দেশে ফিরবেন।

রোববার (৩ মার্চ) বিএনপির দলীয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সাড়ে তিন মাস কারাগারে থাাকার পর গত ১৫ ফেব্রুয়ারি জামিনে মুক্তি পান মির্জা ফখরুল। তবে কারাগারে থাকার সময় তার প্রায় ছয় কেজি ওজন কমে যায় বলে বিএনপির ভাইস চেয়ারম্যান ও চিকিৎসক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন গণমাধ্যমকে জানান। এরপর শারীরিক চেক আপের জন্য ১৭ ফেব্রুয়ারি শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে গিয়ে চিকিৎসক দেখান ফখরুল। চিকিৎসকের পরামর্শে তিনি তখন থেকে বাসায় চিকিৎসা নিচ্ছেন।

বিএনপি মমহাসচিব এবার কারামুক্তির পর থেকে রাজনীতিতে তেমন সক্রিয় নন। রাজনৈতিক কোনো কর্মসূচিতে অংশ না নিলেও গত ২৪ ফেব্রুয়ারি গুলশানের একটি হোটেলে সফররত যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আখতারের সঙ্গে বৈঠক করেন ফখরুল।

এছাড়া মাঝে মধ্যে তিনি গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বসেন। শনিবার (২ মার্চ) যুগপৎ আন্দোলনের দুই মিত্র জোট গণতন্ত্র মঞ্চ ও ১২ দলীয় জোটের নেতাদের সঙ্গে মতবিনিময় করেছেন বিএনপি মহাসচিব। তবে এটিকে সৌজন্য সাক্ষাৎ বলছেন জোট নেতারা।

জানা গেছে, এবার সিঙ্গাপুরে চিকিৎসা শেষে দেশে ফিরে মির্জা ফখরুল রাজনীতিতে পুরোপুরি সক্রিয় হতে পারেন।

সর্বশেষ গত বছরের ২৪ আগস্ট চিকিৎসার জন্য সস্ত্রীক সিঙ্গাপুর গিয়েছিলেন মির্জা ফখরুল। এক সপ্তাহ চিকিৎসা শেষে ২ সেপ্টেম্বর দেশে ফিরেন তিনি।

/মেয়া/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়