ঢাকা     বুধবার   ২৩ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৭ ১৪৩১

‘খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও আশঙ্কামুক্ত নন’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ২৩ জুন ২০২৪   আপডেট: ১৩:৩৬, ২৩ জুন ২০২৪
‘খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও আশঙ্কামুক্ত নন’

খালেদা জিয়া। ফাইল ছবি

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে তিনি আশঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন চিকিৎসকেরা। তাকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা।

বিএনপি সূত্র জানায়, অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি খালেদা জিয়ার চিকিৎসায় দেশের পাশাপাশি বিদেশি বিশেষজ্ঞ চিকিৎসকদেরও পরামর্শ নেওয়া হচ্ছে। এছাড়া তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানও সার্বক্ষণিক খালেদা জিয়ার খোঁজখবর রাখছেন লন্ডন থেকে। বর্তমানে তার শারীরিক অবস্থা স্ট্যাবল হলেও নানা জটিলতা রয়েছে। তিনি এখনো আশঙ্কামুক্ত নন বলে জানা গেছে।

শুক্রবার (২১ জুন) রাত ৩টার পর রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসা চলছে বিএনপি চেয়ারপারসনের। রোববার (২৩ জুন) সরেজমিন এভারকেয়ার হাসপাতালে গিয়ে জানা গেছে, শুক্রবার মধ্যরাত থেকে গতকাল শনিবার রাত ৯-১০টা পর্যন্ত খালেদা জিয়ার অবস্থা সংকটময় ছিল। এরপর থেকে ধীরে ধীরে তার অবস্থা স্থিতিশীল হতে থাকে।

আরো পড়ুন:

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন জানিয়েছেন, বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে অধ্যাপক এফএম সিদ্দিকী, অধ্যাপক শামসুল আরেফিন, অধ্যাপক একিউএম মহসিনসহ মেডিকেল বোর্ডের সদস্যরা কয়েক দফা বৈঠক করে তার সর্বশেষ অবস্থা পর্যালোচনা করেছেন।

মেডিকেল বোর্ডের এসব সভায় লন্ডন থেকে ডা. জোবায়েদা রহমানসহ যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়ার কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসক ভার্চুয়ালি যুক্ত ছিলেন জানিয়ে অধ্যাপক জাহিদ বলেন, বিশেষজ্ঞ চিকিৎসকরা ম্যাডামের শারীরিক পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টগুলো পর্যালোচনা করে তাৎক্ষণিক যা করণীয় সেই ব্যবস্থা নিচ্ছেন।

এভারকেয়ার হাসপাতাল। ছবি: রাইজিংবিডি

শনিবার (২২ জুন) রাত ৮টার দিকে আমীর খসরু মাহমুদ চৌধুরী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজখবর নিতে হাসপাতালে যান। একই দিন বিকেল ৩টার পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর খালেদা জিয়ার খোঁজখবর নিতে হাসপাতালে যান। তিনি খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্যদের সঙ্গে কথা বলেন। এরপর বিএনপি মহাসচিব সাংবাদিকদের মাধ্যমে খালেদা জিয়ার সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেন।

সর্বশেষ গত ২ মে স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয় বেগম খালেদা জিয়াকে। ওই সময় চিকিৎসকরা তাকে সিসিইউতে রেখে দুই দিন চিকিৎসা দেন। 

৭৯ বছর বয়সী খালেদা জিয়া ডায়াবেটিস, আর্থারাইটিস ছাড়াও হৃদরোগ, ফুসফুস, লিভার, কিডনি, বিভিন্ন জটিল রোগে ভুগছেন।

/এমএ/এসবি/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়