ঢাকা     শনিবার   ২৮ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৫ ১৪২৯

এএইচএফ কাপ হকির ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৩, ১৯ মার্চ ২০২২   আপডেট: ২০:৫৪, ১৯ মার্চ ২০২২
এএইচএফ কাপ হকির ফাইনালে বাংলাদেশ

ফাইল ছবি

এএইচএফ কাপের হকির ফাইনালে উঠেছে বাংলাদেশ। আজ শনিবার (১৯ মার্চ) ইন্দোনেশিয়ার জাকার্তায় অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে কাজাখস্তানকে ৮-১ গোলে উড়িয়ে দিয়ে ফাইনাল নিশ্চিত করে গোবিনাথানের শিষ্যরা।

অপর সেমিফাইনালে শ্রীলঙ্কাকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে উঠে ওমান। রোববার (২০ মার্চ) সন্ধ্যায় ফাইনালে ওমানের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। গ্রুপপর্বের ম্যাচে ওমানকে ৩-২ গোলে হারিয়েছিল লাল-সবুজের জার্সিধারীরা। সেই হিসেবে ফাইনালে বাংলাদেশই ফেভারিট।

কাজাখস্তানের বিপক্ষে সেমিফাইনালে ৯ মিনিটের মধ্যেই বাংলাদেশ ২-০ গোলে এগিয়ে যায়। পেনাল্টি কর্নার থেকে দুটি গোলই করেন আশরাফুল ইসলাম। ৩৪ মিনিটে খোরশেদুর রহমান পেনাল্টি কর্নার থেকে গোল করে ব্যবধান ৩-০ করেন। এরপর ৪০ ও ৪১ মিনিটে আশরাফুল পেনাল্টি কর্নার থেকে আবারও দুটি গোল করেন। তাতে বাংলাদেশের লিড হয় ৫-০ গোলের।

৪৫ মিনিটে খোরশেদুর রহমান তার জোড়া গোল পূর্ণ করেন। আর বাংলাদেশ এগিয়ে যায় ৬-০ গোলে। ৪৯ মিনিটে রাসেল মাহদুদের গোলে ব্যবধান হয় ৭-০। ৫১ মিনিটে সোহানুর সবুজ গোল করলে বাংলাদেশ এগিয়ে যায় ৮-০ গোলে। শেষ মুহূর্তে (৫৫ মিনিটে) কাজাখস্তানের আমান ইলুবায়েভ গোল করে ব্যবধান কমান। কিন্তু দলকে বড় ব্যবধানের হারের হাত থেকে রক্ষা করতে পারেননি। কাজাখদের ৮-১ গোলে উড়িয়ে আরও একবার এএইচএফ কাপের ফাইনালে নাম লেখায় বাংলাদেশ।

গত তিন আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশ এবারের আসরে ছিল ‘বি’ গ্রুপে। যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল ওমান, সিঙ্গাপুর, ইরান ও স্বাগতিক ইন্দোনেশিয়া।

গ্রুপপর্বের প্রথম ম্যাচে বাংলাদেশ ইন্দোনেশিয়াকে হারায় ৭-২ গোলে। এরপর সিঙ্গাপুরকে উড়িয়ে দেয় ৭-০ গোলে। তৃতীয় ম্যাচে ইরানকে হারায় ৬-২ গোলে। আর চতুর্থ ও শেষ ম্যাচে ওমানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠে।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়